কক্সবাজার জেলা

সশস্ত্র রোহিঙ্গা গোষ্ঠি ‘আরসা’র অস্ত্র সরবরাহকারি হোতা সহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক : মিয়ানমারের বিচ্ছিন্নবাদি সশস্ত্র রোহিঙ্গা গোষ্ঠি ‘আরসা’র অস্ত্র সরবরাহকারি মূলহোতা সহ ৩ জনকে আটক করেছে র‌্যাব ১৫।

বৃহস্পতিবার সকালে কক্সবাজারের চকরিয়া উপজেলার বড় ভেওলা এলাকায় অভিযান চালিয়ে এদের আটক করা হয়। এসময় উদ্ধার করা হয়েছে তিনটি একনলা বন্দুক, একটি দু’নলা বন্দুক এবং অস্ত্র বিক্রয়ের নগদ ১ লাখ ৫ হাজার ৭০০ টাকা।

আটকরা হলেন, মোক্তার আহমদ (৫২), আব্দুর রহিম (৪০), মোঃ এনামুল হক (৩৮)। এরা ৩ জন মহেশখালী ও চকরিয়ার বাসিন্দা।

বিকাল ৩ টায় কক্সবাজারস্থ র‌্যাব ১৫ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব ১৫ এর অধিনায়ক লে. কর্ণেল সাইফুল ইসলাম সুমন জানিয়েছেন, সম্প্রতি কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প গুলোতে আগ্নেয়াস্ত্রের ব্যবহার বৃদ্ধি পাওয়ায় অস্ত্রের উৎস উৎঘাটনে র‌্যাব গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়। এর জের ধরে কতিপয় অস্ত্র ব্যবসায়ী কক্সবাজার মহেশখালী হতে সিএনজি অটোরিকশা যোগে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আরসার সন্ত্রাসী গ্রæপের কাছে অস্ত্র সরবরাহের উদ্দেশ্যে রওয়ানা দেয়ার সংবাদ পাওয়া যায়। এর প্রেক্ষিতে র‌্যাব সদস্যরা চকরিয়ার বড় ভেওলায় তল্লাশী অভিযান শুরু করে। তল্লাশীর একপর্যায়ে একটি সিএনজি অটোরিকশা চেকপোষ্টের সামনে পৌঁছলে র‌্যাব সদস্যরা থামার সংকেত দেয়ার সাথে সাথে কতিপয় অস্ত্র ব্যবসায়ী র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে চালকসহ তিনজনকে আটক করা হয়। এসময় উদ্ধার করা হয় অস্ত্র গুলো।

তিনি জানান, আটকরা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবত মহেশখালী ও চকরিয়া থানা এলাকায় গোপনে অবৈধ অস্ত্রের ব্যবসা পরিচালনা করে আসছে। এছাড়াও রোহিঙ্গা ক্যাম্পে আরসার সন্ত্রাসী গ্রæপের সদস্যসহ বিভিন্ন দুষ্কৃতিকারীদের নিকট নিয়মিত অস্ত্র বিক্রয় করে আসছে। আটকদের মধ্যে মোক্তার আরসার অস্ত্র সরবরাহকারিদের মূল হোতা। এব্যাপারে আটকদের বিরুদ্ধে মামলা করে চকরিয়া থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

nupa alam

Recent Posts

সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয়

মোহাম্মদ জাহাঙ্গীর, এডভোকেট বিগত ১৮ সেপ্টেম্বরের দেশের প্রায় সকল পত্রিকায় প্রধান সংবাদ-শিরোনাম ছিল ফৌজদারী কার্যবিধির,…

36 mins ago

৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডি ইউনিয়ন থেকে যৌথ বাহিনী অভিযানে ৪৮ মামলার আসামী…

40 mins ago

টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের তিন শতাধিক বছরের পুরোনো ঐতিহ্যবাহী বড় ক্যাং (বৌদ্ধ…

49 mins ago

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

21 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

1 day ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

1 day ago