এক্সক্লুসিভ

৯৯৯ এ কল’ সাগরে ৪ দিন ধরে ভাসমান ট্রলারসহ ১৯ জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড

নিজস্ব প্রতিবেদক : ইঞ্জিন বিকল হয়ে কুতুবদিয়া চ্যানেল সংলগ্ন গভীর সাগরে চারদিন ধরে ভাসতে থাকা ট্রলারসহ ১৯ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।

উদ্ধার হওয়া ট্রলারটি চট্টগ্রাম জেলার কালুরঘাট এলাকার ‘এমভি কমলা’।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকাল সোয়া ৩ টায় বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেল সংলগ্ন গভীর সাগর থেকে ট্রলারসহ জেলেদের জীবিত উদ্ধার করা হয় বলে জানিয়েছেন কোস্টগার্ড পূর্ব জোনের গণমাধ্যম কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি।

উদ্ধার হওয়া ট্রলারের জেলেদের সবাই চট্টগ্রাম জেলার কালুরঘাট এলাকার বাসিন্দা।

লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, গত ২৫ আগস্ট ‘এমভি কমলা’ নামক একটি ট্রলার চট্টগ্রাম জেলার কালুরঘাট এলাকা হতে সাগরে মাছ ধরার উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু গত ২৭ আগস্ট থেকে গভীর সাগরে গিয়ে ট্রলারটি ইঞ্জিন বিকল হয়ে নিয়ন্ত্রণহীনভাবে ভাসতে থাকে।

“ মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে বিকল হয়ে যাওয়া মাছ ধরার ট্রলারটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসে। এতে ট্রলারে থাকা জেলেরা জাতীয় হেল্প লাইন ৯৯৯ এর মাধ্যমে কোস্টগার্ড পূর্ব জোনকে অবহিত করে। পরে কোস্টগার্ডের নিয়মিত টহলকার্যে অপারেশন সুরক্ষায় নিয়োজিত ‘জাহাজ কুতুবদিয়া’কে বিষয়টি অবগত করা হয়।”

কোস্টগার্ডের এ কর্মকর্তা বলেন, ” খবর পেয়ে কোস্টগার্ডের জাহাজ কুতুবদিয়ার অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার আমিনুল সাজ্জাদ এর নেতৃত্বে দ্রুত বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। পরবর্তীতে বিকেল সোয়া ৩ টায় ফিশিং ট্রলারসহ ১৭ জন জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার। এরপর তাদেরকে প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। “

লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি আরও বলেন, মঙ্গলবার সন্ধ্যায় ফিশিং ট্রলারের মালিকের সঙ্গে যোগাযোগ করা হয়। পরে ফিশিং ট্রলারটি সহ জেলেদের চট্টগ্রামের পতেঙ্গা ১৫ নম্বর ঘাটের কাছাকাছি নিরাপদ স্থানে মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

nupa alam

Recent Posts

টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে মাদ্রাসা পড়ুয়া মেয়ে শিশুকে বস্তাবন্দি হত্যার ঘটনায় জড়িত সন্দেহ দুই আসামিকে…

43 mins ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’

নিজস্ব প্রতিবেদক : ছাত্র-জনতার বৈষম্যবিরোধী গণআন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ এবং শহীদদের কবর জিয়ারত…

2 hours ago

কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত

ফয়সাল উদ্দিন রিপন, কুতুবদিয়া : "নদী দূষণ বন্ধ কর, প্লাস্টিক দূষণ বন্ধ কর"এ স্লোগানকে সামনে…

2 hours ago

টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে খেলাধুলা করতে গিয়ে নিখোঁজের নয় ঘন্টা পর এক মেয়ে শিশুর বস্তাবন্দি…

2 hours ago

৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ৩৫ হাজার ইয়াবাসহ পুলিশ কনস্টেবলকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা।…

2 hours ago

সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয়

মোহাম্মদ জাহাঙ্গীর, এডভোকেট বিগত ১৮ সেপ্টেম্বরের দেশের প্রায় সকল পত্রিকায় প্রধান সংবাদ-শিরোনাম ছিল ফৌজদারী কার্যবিধির,…

3 hours ago