এক্সক্লুসিভ

ট্রলার ডুবে নিহত ৮ জেলে পরিবারের পাশে এমপি কমল

সোয়েব সাঈদ : সাগরে ট্রলার ডুবিতে নিহত কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের ডেইলপাড়ায় ৮ জেলে পরিবারকে দেখতে গেলেন কক্সবাজার-৩ (সদর, রামু, ঈদগাঁও) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়রার কমল। মঙ্গলবার, ২৩ আগস্ট বিকালে তিনি ওই এলাকায় যান এবং একেএকে নিহত প্রত্যেক জেলে পরিবারে গিয়ে স্বজনদের খোঁজখবর নেন। এমপি কমল ৮ জেলে পরিবারের স্ত্রীদের হাতে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করেন। এসময় খুরুশকুল ইউপি চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানও ক্ষতিগ্রস্ত ৮ জেলে পরিবারকে ৫ হাজার টাকা এবং ২ বস্তা করে চাল বিতরণ করেন।

সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল উপস্থিত গ্রামবাসীর উদ্দেশ্যে বলেন- লাইফ জ্যাকেট ছাড়া সাগরে মাছ ধরতে যাওয়া প্রাণহানির অন্যতম কারণ। জীবিকার সন্ধানে গিয়ে মৃত্যুবরণকারি প্রতিটি ব্যক্তির পরিবার এখন অসহায় হয়ে পড়েছে। তাই ভবিষ্যতে সাগরে মাছ ধরতে যাওয়ার আগে ট্রলারের সকল জেলেদের লাইফ জ্যাকেট সাথে রাখতে হবে। এ ব্যাপারে প্রত্যেকের সচেতন হতে হবে।

এমপি কমল নিহত জেলে পরিবারের সদস্যদের উদ্দেশ্যে বলেন- নিহত ৮ জেলে পরিবারকে ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রান সহায়তা হিসেবে কক্সবাজার জেলা প্রশাসকের মাধ্যমে ২৫ হাজার টাকা করে বিতরণ করা হয়েছে। ভবিষ্যতেও সরকার এসব পরিবারের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেবে। তিনি নিহত জেলে পরিবারের সদস্যদের সমবেদনা জানান এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।

এসময় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের সাথে খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মী, ইউপি সদস্য, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ শতশত গ্রামবাসী উপস্থিত ছিলেন।

nupa alam

Recent Posts

টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে মাদ্রাসা পড়ুয়া মেয়ে শিশুকে বস্তাবন্দি হত্যার ঘটনায় জড়িত সন্দেহ দুই আসামিকে…

5 hours ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’

নিজস্ব প্রতিবেদক : ছাত্র-জনতার বৈষম্যবিরোধী গণআন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ এবং শহীদদের কবর জিয়ারত…

6 hours ago

কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত

ফয়সাল উদ্দিন রিপন, কুতুবদিয়া : "নদী দূষণ বন্ধ কর, প্লাস্টিক দূষণ বন্ধ কর"এ স্লোগানকে সামনে…

6 hours ago

টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে খেলাধুলা করতে গিয়ে নিখোঁজের নয় ঘন্টা পর এক মেয়ে শিশুর বস্তাবন্দি…

6 hours ago

৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ৩৫ হাজার ইয়াবাসহ পুলিশ কনস্টেবলকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা।…

6 hours ago

সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয়

মোহাম্মদ জাহাঙ্গীর, এডভোকেট বিগত ১৮ সেপ্টেম্বরের দেশের প্রায় সকল পত্রিকায় প্রধান সংবাদ-শিরোনাম ছিল ফৌজদারী কার্যবিধির,…

7 hours ago