এক্সক্লুসিভ

উখিয়ার পাহাড়ী এলাকা থেকে ৬ আগ্নেয়াস্ত্র ও গুলিসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার সীমান্তবর্তী পাহাড়ী এলাকা থেকে দেশে তৈরী আগ্নেয়াস্ত্র ও গুলিসহ দুইজনকে আটক করেছে র‌্যাব; যাদেরকে অস্ত্র চোরাচালানকারি চক্রের সদস্য বলে দাবি করা হয়েছে।

বৃহস্পতিবার ভোরে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের শিলেরছড়া এলাকায় এ অভিযান চালানো হয় বলে র‌্যাব-১৫ কক্সবাজার বব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল খাইরুল ইসলাম সরকার জানান।

আটকরা হল, গোপালগঞ্জ জেলার মোকসুদপুর উপজেলার মহারাজ ইউনিয়নের বনগ্রাম এলাকার মৃত আব্দুল লতিফ মিয়ার ছেলে ফরহাদ হাসান আরিফ (৩৩) এবং মোছনা ইউনিয়নের আইকদিয়া এলাকার মৃত আলেক শেখ’র ছেলে মো. আবুল শেখ (৩৪)।

খাইরুল বলেন, কক্সবাজারের উখিয়া উপজেলার সীমান্তবর্তী পাহাড়ী এলাকায় বহিরাগত ও অপরিচিত লোকজনের আনাগোনার পাশাপাশি অস্ত্র মজুদের গোপন তথ্য ছিল র‌্যাবের কাছে। এতে ওই এলাকায় গোয়েন্দা নজরদারি শুরু করে। এক পর্যায়ে বৃহস্পতিবার ভোরে উখিয়ার শিলেরছড়ার পাহাড়ী এলাকায় অপরাধ সংঘটনের উদ্দ্যেশে কতিপয় লোকজন অবস্থান করার খবর পেয়ে র‌্যাবের একটি দল অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছলে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ৪/৫ জন লোক দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এতে ধাওয়া দিয়ে দুইজনকে আটক করতে সক্ষম হয়।

“ এসময় আটকদের দেহ তল্লাশী করে এবং হেফাজতে থাকা একটি বস্তার ভিতর থেকে পাওয়া যায় দেশে তৈরী ৬ টি বন্দুক, ২ টি গুলি ও ৩ টি গুলির খালি খোসা। ”

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, “ আটকরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে, আটকরা অস্ত্র ও গুলি সংগ্রহের উদ্দ্যেশে কক্সবাজারে অবস্থান করছিল। সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতা তৈরীর গোপালগঞ্জ, মাদারীপুর, বাগেরহাট, ফরিদপুর ও নড়াইল সহ বিভিন্ন জেলায় তারা (আটকরা) অস্ত্র সরবরাহের সাথে জড়িত। আটকরা অস্ত্র চোরাচালানকারি চক্রের সক্রিয় সদস্য। ”

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান লে. কর্ণেল খাইরুল ইসলাম সরকার।

nupa alam

Recent Posts

টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে মাদ্রাসা পড়ুয়া মেয়ে শিশুকে বস্তাবন্দি হত্যার ঘটনায় জড়িত সন্দেহ দুই আসামিকে…

4 hours ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’

নিজস্ব প্রতিবেদক : ছাত্র-জনতার বৈষম্যবিরোধী গণআন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ এবং শহীদদের কবর জিয়ারত…

5 hours ago

কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত

ফয়সাল উদ্দিন রিপন, কুতুবদিয়া : "নদী দূষণ বন্ধ কর, প্লাস্টিক দূষণ বন্ধ কর"এ স্লোগানকে সামনে…

5 hours ago

টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে খেলাধুলা করতে গিয়ে নিখোঁজের নয় ঘন্টা পর এক মেয়ে শিশুর বস্তাবন্দি…

5 hours ago

৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ৩৫ হাজার ইয়াবাসহ পুলিশ কনস্টেবলকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা।…

5 hours ago

সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয়

মোহাম্মদ জাহাঙ্গীর, এডভোকেট বিগত ১৮ সেপ্টেম্বরের দেশের প্রায় সকল পত্রিকায় প্রধান সংবাদ-শিরোনাম ছিল ফৌজদারী কার্যবিধির,…

6 hours ago