কক্সবাজার জেলা

আহত আরো ১ ভাইয়ের মৃত্যু; নিহতের সংখ্যা ৫ : শোকে ‘পাথর’ মা

নিজস্ব প্রতিবেদক : চকরিয়ার মালুমঘাট এলাকায় রাস্তা পারাপারের সময় পিক আপের ধাক্কায় আহত আরো এক ভাইয়ের মৃত্যু হয়েছে। এ নিয়ে একই পরিবারের ৫ ভাইয়ের মৃত্যু হল। ৫ সন্তানের মৃত্যুতে শোকে পাথর হয়ে গেছে সদ্য বিধাবা মা।

পিতার মৃত্যুর দশম দিন ধর্মীয় রীতিনীতি পালন শেষে ফেরার পথে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) ভোর পাঁচটার দিকে মালুমঘাট এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

এতে ঘটনাস্থলে নিহত চার ভাই হলেন- অনুপম শীল (৪৭), নিরুপম (৪৫), দীপক (৪০), চমপক (৩৫)। আহতদের মধ্যে দুইজনকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে বিকেল মারা যান সরণ শীল নামের এক ভাই। অপর ভাই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এখনো চিকিৎসাধিন রয়েছে। অন্যজনকে চকরিয়া খ্রীস্টান মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চকোরিয়া মালুমঘাট হাইওয়ে পুলিশের ইনচার্জ সাফায়াত এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভোরে একই পরিবারের ৯ সদস্য পূজা দেওয়ার জন্য মন্দিরে যাচ্ছিলেন। এসময় তারা রাস্তা পার হওয়ার সময় কক্সবাজারমুখী একটি পিকআপ ভ্যান তাদের চাপা দেয়। এসময় ঘটনাস্থলেই চার ভাইয়ের মৃত্যু হয়। তিনজন গুরুতর আহত হন। তাদের মধ্যে দুইজনকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে।

তিনি বলেন, একই পরিবারের ৯ সদস্য পূজা দেওয়ার জন্য মন্দিরে যাচ্ছিলেন। এসময় তারা রাস্তা পার হওয়ার সময় কক্সবাজারমুখী একটি পিকআপ ভ্যান তাদের চাপা দেয়। এসময় ঘটনাস্থলেই চার ভাইয়ের মৃত্যু হয়। তিনজন গুরুতর আহত হন। তাদের মধ্যে দুইজনকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে। যার মধ্যে বিকালে আরো একজনের মৃত্যু হয়।

চকরিয়ার ডুলাহাজরা ইউনিয়নের মালুমঘাট খ্রিষ্টান হাসপাতালের সামান্য উত্তরে রিংভং হাসিনাপাড়ায় বনবিভাগের খাস জায়গায় গড়ে উঠেছে জনবসতি। সেখানে গত ২৮ জানুয়ারি বার্ধক্যজনিত কারণে মারা যান সুরেশ চন্দ্র শীল। হিন্দু ধর্মের সব নিয়ম মেনেই তাকে সৎকার করা হয় এবং সৎকার পরবর্তী সব নিয়ম পালন করতে শুরু করেন সুরেশ চন্দ্র শীলের ৭ ছেলে ও দুই মেয়ে। মৃত্যুর ১১ দিন হবে বাবার শ্রাদ্ধ। এরই অংশ হিসেবে মঙ্গলবার ভোরে আট ভাইবোন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পাশে বসে কিছু আনুষ্ঠানিকতা সারছিলেন। ঠিক তখনই তাদের চাপা দেয় একটি গাড়ি। ঘটনাস্থলেই প্রাণ যায় চার ভাইয়ের। আর তা দেখে পাথর হয়ে গেছেন ১১ দিন আগে স্বামী হারানো মানু বালা শীল (৬০)।

নিহত অনুপম শীলের স্ত্রী পপি শীল বলেন, ‘আজ আমার শ্বশুরের শ্রাদ্ধ হওয়ার কথা। খাবারের ব্যবস্থা, প্যান্ডেল করা, অতিথি নিমন্ত্রণ থেকে শুরু করে সব কাজ হয়ে গেছে। কিন্তু সেই শ্রাদ্ধের আগে সব শেষ হয়ে গেলো। ছোট ছেলেমেয়েরা এখন পথে বসবে।’

এদিকে পাঁচ ভাই একসঙ্গে নিহত হওয়ার খবর পেয়ে ছুটে এসেছেন চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান ও ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর। তারা শোকাহত পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন। ইউএনও জেপি দেওয়ান সমকালকে বলেন, ‘এ ক্ষতি পূরণ হবার নয়। এর বেশিকিছু বলা সম্ভব না এখন।’

মালুমঘাট হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেফায়েত হোসেন ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওসমান গণি সমকালকে জানান, পরিবারের সদস্যদের ইচ্ছায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ সৎকারের প্রক্রিয়া চলছে। তাদের চাপা দেওয়া গাড়ি ও ড্রাইভার-হেলপারকে শনাক্তের চেষ্টা চলছে।

তবে পুলিশ বলছে, চাপা দিয়ে চলে যাওয়া গাড়িটি বাস, ট্রাক, ব্যক্তিগত গাড়ি নাকি অন্যকিছু তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

nupa alam

Recent Posts

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’

নিজস্ব প্রতিবেদক : ছাত্র-জনতার বৈষম্যবিরোধী গণআন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ এবং শহীদদের কবর জিয়ারত…

8 mins ago

কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত

ফয়সাল উদ্দিন রিপন, কুতুবদিয়া : "নদী দূষণ বন্ধ কর, প্লাস্টিক দূষণ বন্ধ কর"এ স্লোগানকে সামনে…

9 mins ago

টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে খেলাধুলা করতে গিয়ে নিখোঁজের নয় ঘন্টা পর এক মেয়ে শিশুর বস্তাবন্দি…

18 mins ago

৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ৩৫ হাজার ইয়াবাসহ পুলিশ কনস্টেবলকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা।…

28 mins ago

সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয়

মোহাম্মদ জাহাঙ্গীর, এডভোকেট বিগত ১৮ সেপ্টেম্বরের দেশের প্রায় সকল পত্রিকায় প্রধান সংবাদ-শিরোনাম ছিল ফৌজদারী কার্যবিধির,…

1 hour ago

৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডি ইউনিয়ন থেকে যৌথ বাহিনী অভিযানে ৪৮ মামলার আসামী…

2 hours ago