এক্সক্লুসিভ

সাবেক ছাত্রনেতা সাংবাদিক শাহ নিয়াজ এর জন্মদিন আজ ২৮ নভেম্বর


নিজস্ব প্রতিবেদক : মো. শাহ নিয়াজ আহমদ কক্সবাজার শহরের পরিচিত মুখ। ছাত্রলীগের বিভিন্ন কমিটিতে দায়িত্ব পালনকারি সাবেক ছাত্রনেতা বর্তমানে গণমাধ্যমে কাজ করছেন। ১৯৮৯ সালে ২৮ নভেম্বর তাঁর জন্মদিন। কক্সবাজার জেলার সিনিয়র আইনজীবী মরহুম মোঃ শাহ আলম তাঁর পিতা। মা আনোয়ারা বেগম একজন গৃহিনী। এক বোন ও ৮ ভাইয়ের মধ্যে সকলের ছোট্ট শাহ নিয়াজ। ২০১৪ সালে ব্যবস্থাপনা বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করে বর্তমানে এলএলবি শেষ র্বষের (ফাইনাল) পরীক্ষার্থী। ছাত্রজীবনে রাজনীতির পাশাপাশি সংবাদ পত্রের সাথে কাজ শুরু করেন। ২০১২ সাল থেকে গণমাধ্যমে কাজ শুরু করে বর্তমানে দৈনিক রূপসীগ্রাম পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে কর্মরত। এর মধ্যে তিনি দৈনিক দৈনন্দিন, জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকায় কাজ করেছেন। তিনি বর্তমানে মুক্তিযুদ্ধে চেতনার অন্যতম সাংবাদিকদের সংগঠণ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ইউনিট কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য। 
তিনি বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার দপ্তর সম্পাদক, উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, কক্সবাজার সরকারি কলেজ শাখার সহ-সভাপতি, আহবায়ক কমিটির সদস্য, ক্রীড়া সম্পাদক,  ৪ নং ওয়ার্ড শাখার দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। 
তিনি বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, কক্সবাজার জেলা শাখার সদস্য, বাংলাদেশ ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশন, কক্সবাজার জেলা শাখার সদস্য, আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ে ক্রিকেট খেলায় স্কোরিংয়ের দায়িত্ব পালন করছেন।
শাহ নিয়াজ এর বড় ভাই বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী মোঃ জাহেদ নওয়াজ ছাত্রলীগের জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। অপর ভাই মোঃ রউফ উন নেওয়াজ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। এছাড়া ভাইদের মধ্যে মোঃ আহসান নেওয়াজ চকরিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, মোঃ রাশেদ নেওয়াজ সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক, আশরাফ নেওয়াজ, ৪ নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন।
পরিবারিকভাবে আওয়ামীলীগ রাজনৈতিক পরিবারের জন্য বর্তমানে সাংবাদিক হিসেবে কাজ করে যাচ্ছে। শাহ নিয়াজ এর জন্মদিনে কক্সবাজার টাইমস ডটকম পরিবারের শুভেচ্ছা।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

18 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

23 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

23 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

2 days ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

2 days ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

2 days ago