এক্সক্লুসিভ

মানবিক ও জনকল্যাণমূলক কাজে যুক্ত থাকবে ‘ কক্স-৮৭’ বন্ধুরা

কক্সবাজার জেলার ৯টি উপজেলার বিভিন্ন উচ্চবিদ্যালয় থেকে ১৯৮৭ সালে এসএসসি পাস করা বন্ধুদের নিয়ে গঠিত হয়েছে ‘ কক্স-৮৭’ ব্যাচ।

এ উপলক্ষে একসভা গত শুক্রবার (২৬ নভেম্বর) বিকালে পযটন করপোরেশনের মোটেল শৈবালের পাশে ‘লাইফ ফিস রেস্টুরেন্টে’ অনুষ্টিত হয়। সভায় এসএসসি ‘কক্স-৮৭’ ব্যাচ গঠনের গুরুত্ব, সামাজিক ও মানবিক কর্মকান্ড পরিচালনা , পারিবারিক সম্প্রীতি সমুন্নত রাখা এবং জনকল্যাণমূলক কাজে যুক্ত থাকার অঙ্গীকার করেন বন্ধুরা।

সভায় বক্তব্য দেন, কক্সবাজার-২ ( মহেশখালী-কুতুবদিয়া) আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, প্রথম আলো কক্সবাজার আঞ্চলিক অফিস প্রধান সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা, জেলার জাতীয় পার্টির শাখার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আজিম ফরাজি, শাহদাত বখত ইয়াছিন, গিয়াস উদ্দিন, শফিকুল ইসলাম, অ্যাডভোকেট মো. শাহীন, খালেক হোসাইন সিকদার, মোসলেম উদ্দিন, জাহেদ বিন হোসাইন, মোহাম্মদ ফেরদৌস, রমজান আলী সিকদার, কনক শর্মা, শিক্ষক ইমাম হোসেন প্রমুখ। সভায় ৬০ জনের বেশি বন্ধু উপস্থিত ছিলেন।

সভায় সর্বসম্মতিক্রমে সাংসদ আশেক উল্লাহ রফিককে আহবায়ক এবং সাংবাদিক আব্দুল কুদ্দুস রানাকে সদস্য সচিব করে ২৫ সদস্য বিশিষ্ট এসএসসি ‘ কক্স-৮৭’ ব্যাচ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, মফিজুর রহমান, শফিকুল ইসলাম, অ্যাডভোকেট মো. শাহীন, নিলুফা ইয়াছমিন, খোকন চন্দ্র পাটোয়ারী, খালেক হোসাইন সিকদার, মোসলেম উদ্দিন, নুরুল আজিম ফরাজি, শাহদাত বখত ইয়াছিন, অ্যাডভোকেট মোহাম্মদ মোস্তাকিম, সোহেল আহমদ বাহাদুর, জাহেদ বিন হোসাইন, গিয়াস উদ্দিন, কাজী মোস্তাক আহমদ শামীম, নুরুল আজিম কনক, মোহাম্মদ ফেরদৌস, রমজান আলী সিকদার, কাইছার উদ্দিন আহমদ, কনক শর্মা বাপ্পী, জুবাইদুন নাহার রিনি, ছৈয়দ হোসেন চৌধুরী, হুমায়ুন কবির হিমু, বদিউল আলম হেলালী প্রমুখ ।

কমিটি আগামী ৩ মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি তৈরি করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়াও জেলার টেকনাফ, উখিয়া, কক্সবাজার সদর, রামু, ঈদগাঁও, চকরিয়া, পেকুয়া, কুতুবদিয়া ও মহেশখালী উপজেলায় এসএসসি ‘কক্স-৮৭’ ব্যাচের উপ-কমিটি গঠন ও বন্ধু সংগ্রহ, কক্স-৮৭ রেজিষ্ট্রেশন, তহবিল গঠনসহ নানা বিষয়ে আলোচনা হয়। কয়েক দিনের মধ্যে আহবায়ক কমিটি বৈঠকে বসে সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের উদ্যোগ নিবেন। সব শেষে মানবিক ও জনকল্যাণমূলক কাজে যুক্ত থাকার অঙ্গীকার করেন ‘কক্স-৮৭’ বন্ধুরা।

-সংবাদ বিজ্ঞপ্তি

nupa alam

Recent Posts

টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে মাদ্রাসা পড়ুয়া মেয়ে শিশুকে বস্তাবন্দি হত্যার ঘটনায় জড়িত সন্দেহ দুই আসামিকে…

2 hours ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’

নিজস্ব প্রতিবেদক : ছাত্র-জনতার বৈষম্যবিরোধী গণআন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ এবং শহীদদের কবর জিয়ারত…

3 hours ago

কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত

ফয়সাল উদ্দিন রিপন, কুতুবদিয়া : "নদী দূষণ বন্ধ কর, প্লাস্টিক দূষণ বন্ধ কর"এ স্লোগানকে সামনে…

3 hours ago

টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে খেলাধুলা করতে গিয়ে নিখোঁজের নয় ঘন্টা পর এক মেয়ে শিশুর বস্তাবন্দি…

3 hours ago

৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ৩৫ হাজার ইয়াবাসহ পুলিশ কনস্টেবলকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা।…

4 hours ago

সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয়

মোহাম্মদ জাহাঙ্গীর, এডভোকেট বিগত ১৮ সেপ্টেম্বরের দেশের প্রায় সকল পত্রিকায় প্রধান সংবাদ-শিরোনাম ছিল ফৌজদারী কার্যবিধির,…

5 hours ago