এক্সক্লুসিভ

সাংবাদিক আমানে নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

ফরহাদ আমিন, টেকনাফ : কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সাগরদেশ পত্রিকার টেকনাফ প্রতিনিধি ও সাংবাদিক ইউনিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক এম আমান উল্লাহ আমানের বিরুদ্ধে টেকনাফ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম কতৃক দায়েরকৃত হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৯নভেম্বর)বিকাল ৩টায় পৌরসভার বাসস্টেশন চত্বরে টেকনাফ সাংবাদিক ইউনিটি,বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) উপজেলা শাখা,টেকনাফ পৌর প্রেসক্লাব, টিভি জার্নালিস্ট এস্যোসিয়েশন, উপকূলীয় সাংবাদিক ফোরাম, টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০৩ ব্যাচ, সওতুলহেরা সোসাইটির যৌথ উদ্যোগে এক বিশাল মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফীর সভাপতিত্বে পৌর প্রেসক্লাবের সভাপতি আব্দুস সালামের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

ওই সময় বক্তব্য রাখেন,টেকনাফ সাংবাদিক ইউনিটির প্রধান উপদেষ্টা প্রবীণ সাংবাদিক হাফেজ মুহাম্মদ কাশেম, স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) উপজেলা শাখার সভাপতি ও প্রবীণ সাংবাদিক আবুল কালাম আজাদ, টিভি জার্নালিস্ট এস্যোসিয়েশনের আহবায়ক নুরতাজুল মোস্তফা শাহীনশাহ, সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক ও সাবরাং ইউপির ১নং ওয়ার্ড সদস্য মোহাম্মদ সেলিম সিআইপি, পৌর প্রেসক্লাবের সাধারন সম্পাদক আরাফাত সানী, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) উপজেলা শাখার সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ রাসেল, উপকূলীয় সাংবাদিক ফোরামের সভাপতি আনোয়ার হোসেন, সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহ আলম, গ্রীণ এনভায়রন্টমেন্ট মুভমেন্ট টেকনাফ উপজেলার সাধারণ সম্পাদক নুরুল আমিন শিকদার,সাংবাদিক ইউনিটির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, টেকনাফ পাইলট উচ্চবিদ্যালয় এসএসসি ২০০৩ ব্যাচের মোহাম্মদ মামুন, সওতুলহেরা সোসাইটির টেকনাফ উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ রিয়াদ, সচেতন নাগরিকের পক্ষে মোহাম্মদ হারুন প্রমূখ।এসময় জাতীয়, আঞ্চলিক, স্থানীয় প্রিন্ট মিডিয়া, ইলেকট্রিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক, পাইলট উচ্চ বিদ্যালয় এসএসসি ২০০৩ ব্যাচের সদস্য,সওতুলহেরা সোসাইটির সদস্যবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন,ষড়যন্ত্রমূলক ভাবে সাংবাদিক আমান উল্লাহকে মিথ্যা হয়রানিমূলক মামলা দিয়ে বিভিন্ন অনিয়ম-দূর্নীতি, গ্রাহক হয়রানি, ঘুষ ছাড়া ফাইল নড়ে না, গ্রাহকদের সাথে দুরব্যবহার, গ্রাহকদের বিরুদ্ধে মামলা, মাত্রাতিরিক্ত লোড-শেডিং, মাত্রাতিরিক্ত ভূতুড়েবিল, ঘুষ নিয়ে ব্যাটারী চালিত অটোরিক্সাকে চার্জ দেওয়ার ব্যবস্থা,সাইড কানেকশনসহ সর্বোপরি দুর্নীতিতে নিমজ্জিত টেকনাফ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আবুল বাশার আজাদ। থানায় কেউ অভিযোগ দিলে যাচাই-বাচাই করার বিধান রয়েছে। কিন্তু পুলিশ কোন তদন্ত না করে ৭ নভেম্বর সকাল ১০ টায় সাংবাদিক আমান উল্লাহকে আটক করে।টেকনাফ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আবুল বাশার আজাদ বাদী হয়ে রাত ৮টা ৪৫ মিনিটের সময় একটি মামলা রুজু করেন। এরপর ৮ নভেম্বর দুপুরে তাকে আদালতে প্রেরণ করেন।

বক্তারা আরো বলেন,করোনাকালীন সময়ে সরকার বিদ্যুৎ বিল পরিশোধে বিলম্ব মাশুল মওকুফ করা হলেও বিভিন্ন ধরনের অজুহাতে দূনীতির মাধ্যমে লাখ লাখ টাকা গ্রাহকদের কাছ থেকে আদায় করে আত্মসাৎ করেছেন। এসব বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পাশাপাশি দুর্নীতি দমন কমিশনের সুদৃষ্টি কামনা করেছেন। দূনীতি ও মামলাবাজ ডিজিএম আবুল বাশার আজাদকে আগামী ৪৮ ঘন্টার মধ্যে শাস্তিমূলক বদলি চাই। সাংবাদিক আমান উল্লাহ আমানের বিরুদ্ধে দায়েরকরা মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবী জানানো হয়। অন্যথায় আরও কঠোরতম কর্মসূচী ঘোষণা করা হবে।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

19 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

23 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

23 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

2 days ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

2 days ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

2 days ago