এক্সক্লুসিভ

উখিয়ায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে : জেলা প্রশাসক

ইমরান আল মাহমুদ, উখিয়া: দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে উখিয়ার পাঁচ ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(২৯ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ।

তিনি বলেন,উখিয়ার পাঁচ ইউনিয়নে অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের নির্দেশনা প্রদান করা হয়েছে। নির্বাচন কমিশনের দিকনির্দেশনা অনুযায়ী অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্যান্য উপজেলার মতো উখিয়াতে শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে সকল প্রার্থীদের সৌহার্দপূর্ণ আচরণ প্রত্যাশা করছি। সকল প্রার্থীদের মধ্যে বন্ধুসূলভ আচরণ থাকলে অবাধ সুষ্ঠু নির্বাচনে কোনো সংঘাত হবেনা।

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন,আগামী ১১নভেম্বর অনুষ্ঠিতব্য উখিয়া উপজেলার পাঁচ ইউনিয়নের নির্বাচন সুষ্ঠু করতে জেলা পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেউ নির্বাচন বানচালের চেষ্টা করলে কঠোরভাবে দমন করা হবে। অনেক প্রার্থী মাঠে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে তাদেরকে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবেনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচারকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন বলেন,উখিয়ার পাঁচ ইউনিয়নের সকল চেয়ারম্যান প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার প্রচারণা চালাতে হবে। আচরণবিধি ভঙ্গের অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। ভোট কারচুপি করার চিন্তা স্বপ্নেও কল্পনা করবেন না। নির্বাচন কমিশনের নির্দেশনা বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছে।

প্রার্থীদের মধ্যে বিভিন্ন ইউনিয়নের প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ বিভিন্ন মতামত প্রদান করেন।

সভার শুরুতে উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন আচরণবিধিমালা উপস্থাপন করেন।

সভায় কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক,গোয়েন্দা সংস্থার কর্মকর্তাবৃন্দ,অতিরিক্ত পুলিশ সুপার(উখিয়া সার্কেল),উপজেলা সহকারী কমিশনার(ভুমি), উখিয়া থানার অফিসার ইনচার্জ, উখিয়া প্রেসক্লাব সভাপতি, অনলাইন প্রেসক্লাব সভাপতি সহ অনেকে উপস্থিত ছিলেন।

nupa alam

Recent Posts

টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে মাদ্রাসা পড়ুয়া মেয়ে শিশুকে বস্তাবন্দি হত্যার ঘটনায় জড়িত সন্দেহ দুই আসামিকে…

5 hours ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’

নিজস্ব প্রতিবেদক : ছাত্র-জনতার বৈষম্যবিরোধী গণআন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ এবং শহীদদের কবর জিয়ারত…

6 hours ago

কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত

ফয়সাল উদ্দিন রিপন, কুতুবদিয়া : "নদী দূষণ বন্ধ কর, প্লাস্টিক দূষণ বন্ধ কর"এ স্লোগানকে সামনে…

6 hours ago

টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে খেলাধুলা করতে গিয়ে নিখোঁজের নয় ঘন্টা পর এক মেয়ে শিশুর বস্তাবন্দি…

6 hours ago

৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ৩৫ হাজার ইয়াবাসহ পুলিশ কনস্টেবলকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা।…

6 hours ago

সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয়

মোহাম্মদ জাহাঙ্গীর, এডভোকেট বিগত ১৮ সেপ্টেম্বরের দেশের প্রায় সকল পত্রিকায় প্রধান সংবাদ-শিরোনাম ছিল ফৌজদারী কার্যবিধির,…

7 hours ago