আইন-আদালত

কক্সবাজারে বিচার বিভাগীয় সম্মেলন’২১ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে বিচার বিভাগীয় সম্মেলন’২১ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯ টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া প্রথম পর্ব চলে দুপুর ১ টা পর্যন্ত। এতে সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল।

দুই পর্বের অনুষ্ঠানে ১ম পর্বে আমন্ত্রিত অতিথিদের সমন্বয়ে এবং ২য় পর্বে বেলা ২ টা থেকে ৫ টা পর্যন্ত বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতি জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল বলেন কক্সবাজার জেলার মাদক মামলার দ্রুত বিচার নিষ্পত্তিতে সবার একান্ত সহযোগীতা আবশ্যক। এছাড়া তিনি আরো বলেন, আদালতে বিচারাধীন বিপুল পরিমাণ দেওয়ানী ও ফৌজদারী মামলা দ্রুত বিচার নিষ্পত্তিতে বিজ্ঞ আইনজীবীগণের ভূমিকা একান্ত আবশ্যক এবং মামলার আধিক্ষ্য বিবেচনায় কক্সবাজার জেলায় আরো দুইটি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ও ২টি যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত প্রতিষ্ঠা করা একান্ত জরুরী।

অনুষ্ঠানে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ মোসলেহ উদ্দীন, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মুহাম্মদ ফারুকী, বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালত মাহমুদুল হাসান, বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ২য় আদালত মুহাম্মদ সাইফুল ইসলাম সহ জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর সকল বিজ্ঞ বিচারক ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেটবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে পুলিশ সুপার, কক্সবাজার, পুলিশ সুপার পিবিআই, কক্সবাজার, নির্বাহী প্রকৌশলী, গণপূর্ত বিভাগ, সিভিল সার্জন, কক্সবাজার, তত্বাবধায়ক, কক্সবাজার সদর হাসপাতাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, বিভাগীয় বন কর্মকর্তা উত্তর/দক্ষিণ, উপ পরিচালক, জেলা সমাজ সেবা কার্যালয়, সহকারী পরিচালক, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেল সুপার, কক্সবাজার, সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, কোর্ট ইন্সপেক্টর, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক, এডভোকেট জনাব সিরাজুল মোস্তফা, জেলা আইনজীবী সমিতির সভাপতি/সাধারণ সম্পাদক, বিজ্ঞ জি.পি, বিজ্ঞ পি.পি, , বিজ্ঞ স্পেশাল পি.পিগণ, সিনিয়র এডভোকেটদের মধ্যে এডভোকেট জনাব মোহাম্মদ জাহাঙ্গীর, জনাব কামরুল হাসান, জনাব নুরুল মোস্তফা মানিক, জনাব আকতার উদ্দিন হেলালী, জনাব মোজাফ্ফর আহাম্মদ হেলালী, জনাব ইকবালুর রশিদ আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ্। অনুষ্ঠানে কোরআন তেলওয়াত করেন জেলা জজ আদালত মসজিদের পেশ ইমাম আবু তাহের, গীতা পাঠ করেন জেলা জজ আদালতের কর্মচারী প্রদীপ চক্রবর্তী।

nupa alam

Recent Posts

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

59 mins ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

1 hour ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

19 hours ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

2 days ago