এক্সক্লুসিভ

উখিয়ায় সড়কের অবৈধ স্থাপনা ৩দিনের মধ্যে সরানোর নির্দেশ

ইমরান আল মাহমুদ, উখিয়া: উখিয়া উপজেলার সড়ক, মহাসড়ক ও বিভিন্ন স্টেশনে সৃষ্ট যানজট নিরসনে মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

ইউএনও নিজাম উদ্দিন আহমেদ বলেন, যানজট নিরসনে সড়কের উপর অবৈধভাবে গড়ে তোলা সকল স্থাপনা আগামী ৩দিন অর্থাৎ ২৬ সেপ্টেম্বরের মধ্যে সরিয়ে নিতে হবে। অন্যথায় নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মূল সড়কের অদূরে ছোট পরিসরের যানবাহনগুলো বিশেষ করে সিএনজি অটোরিকশা ও টমটম আলাদা ভাবে একক লাইন করে এক সারিতে দাঁড়াতে পারবে এবং দ্বৈত লাইন করা যাবেনা।

অতিরিক্ত পুলিশ সুপার(উখিয়া সার্কেল) শাকিল আহমদ বলেন,উখিয়া উপজেলার প্রধান স্টেশনগুলোর ফুটপাত দখলে চলে গেছে। সড়কের উপর অবৈধভাবে পার্কিং বসিয়ে জনদূর্ভোগের মাত্রা বৃদ্ধি করা হচ্ছে। মরিচ্যা স্টেশনের সড়কের দুপাশে ৬ফুট করে দখল,কোটবাজারে পূর্ব পাশে ১০ফুট ও পশ্চিমে ৮ফুট,কুতুপালং বাজারে পূর্ব পাশে ১২ফুট ও পশ্চিমে ১০ফুট এবং বালুখালী বাজারে ৬ফুট করে উভয়পাশে দখলে চলে গেছে। যানজট নিরসন করার জন্য অবৈধ স্থাপনা, ফুটপাত পার্কিং দখলমুক্ত করতে হবে।

সভায় বক্তব্যে ইউপি চেয়ারম্যানবৃন্দ বলেন,সড়কের উপর অবৈধ পার্কিং সরিয়ে নিতে হবে। রোহিঙ্গা চালক নিয়ন্ত্রণে টমটম সিএনজি ইউনিয়ন পরিষদের মাধ্যমে লাইসেন্সের আওতায় আনতে হবে। অন্যথায় রোহিঙ্গা চালকদের কখনো নিয়ন্ত্রণ করা যাবেনা।

সভায় উপস্থিত ছিলেন উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সনজুর মোর্শেদ,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল মামুন, ট্রাফিক ইনচার্জ মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী,উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার,রত্নাপালং ইউপি চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, পালংখালী ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী, জালিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী সহ বাজার কমিটির নেতৃবৃন্দ, সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বাজার কমিটি ও পরিবহন শ্রমিক নেতারা বলেন,সবার সম্মতিক্রমে প্রতি স্টেশনে যানজট নিরসনে সম্মিলিত উদ্যোগে প্রচেষ্টা চালিয়ে যাওয়া হবে। অবৈধ পার্কিং নিয়ন্ত্রণে যানবাহন চালকদের কঠোর নির্দেশ প্রদান করা হবে।

কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার প্রতিটা স্টেশনে অবৈধভাবে গড়ে উঠে অবৈধ স্থাপনা। যার ফলে স্বাভাবিক যানবাহন চলাচল প্রতিনিয়ত ব্যাহত হচ্ছে।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

10 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

15 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

15 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

1 day ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

2 days ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

2 days ago