কক্সবাজার জেলা

চির নিন্দ্রায় শায়িত সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক : চির নিন্দ্রায় শায়িত হলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষিয়ান রাজনীতিবিদ, দৈনিক কক্সবাজার এর সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম। নামাযে জানাজা শেষে কক্সবাজার বইল্ল্যা পাড়াস্থ কবর স্থানে মোহাম্মদ নুরুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে।

বুধবার বেলা ১১ টায় কক্সবাজার কেন্দ্রিয় ঈদগা মাঠে অনুষ্ঠিত নামাযে জানাজায় ইমামতি করেন কক্সবাজার বায়তুশ শরফ মসজিদের ইমাম মৌলভী মোহাম্মদ শফি।

এর আগে কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের এর সঞ্চালনায় মরহুমের প্রতি শ্রদ্ধা ও স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট রফিদুল ইসলাম, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ, সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রিয় নেতা লুৎফুর রহমান কাজল, সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি, সাংবাদিক তোফায়েল আহমদ, মরহুমের মেঝ ছেলে কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি মো. নজিবুল ইসলাম। ওই সময় ফুল দিয়ে শ্রদ্ধাও জানান বিভিন্ন সংগঠণ ও প্রতিষ্ঠান।

জানাজা শেষে কক্সবাজার বইল্ল্যা পাড়াস্থ কবর স্থানে মোহাম্মদ নুরুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে।

তিনি মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) রাত ৮ টা ৪০ মিনিটের সময় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যু বরণ করেন (ইন্নালিল্লাহি….রাজেউন)। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তাঁর বয়স ছিলেন ৯১ বছর। ১৯৩০ সালের ৬ জুন তিনি জন্মগ্রহণ করেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোহাম্মদ নুরুল ইসলাম জেলা আওয়ামী লীগের বর্তমান উপদেষ্টা। তিনি কক্সবাজার জেলা কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। তিনি মহকুমা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সহ বিভিন্ন দায়িত্বশীল পদে দায়িত্ব পালন করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, আমৃত্যু মুজিব কোট পরিধানকারি মোহাম্মদ নুরুল ইসলাম কক্সবাজারের সাংবাদিকতা জগতের দিকপাল। দৈনিক কক্সবাজার পত্রিকার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম কক্সবাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি মগনামা ইউনিয়নের দীর্ঘদিনের চেয়ারম্যান ছিলেন। তিন ভাই, চার বোনের মধ্যে দ্বিতীয় তিনি। মরহুমের ছোট ভাই এডভোকেট জহিরুল ইসলাম স্বাধীনতার পর কক্সবাজার জেলা গর্ভনর, কেন্দ্রিয় আওয়ামী লীগের সদস্য এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। অপর ভাই এডভোকেট নজরুল ইসলামও জেলা আওয়ামী লীগের নেতা ছিলেন।

nupa alam

Recent Posts

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

3 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

3 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

22 hours ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

2 days ago