এক্সক্লুসিভ

কোমল পানীয় বোতলে ৭০ হাজার ইয়াবা উদ্ধার, আটক ২

নিজস্ব প্রতিবেদক : রামুতে কোমল পানীয় বোতলে বিশেষভাবে লুকানো ৭০ হাজার হাজার ইয়াবা ট্যাবলেটসহ দুই জনকে আটক করেছে বিজিবি সদস্যরা।

শুক্রবার (০৬ আগস্ট) বিকেলে এ তথ্যটি নিশ্চিত করেছে কক্সবাজারের রামুস্থ বিজিবি ৩০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ইব্রাহীম ফারুক।

আটকরা হলেন কাভার্ডভ্যানের চালক নোয়াখালীর চরদরবেশ গ্রামের মোঃ ফেরদৌস আলম ছেলে মোঃ শরিফ উল্লাহ (২৫) ও হেলপার ভোলার চরফ্যাশান থানার চরআইচা গ্রামের আব্দুল আজিজ পলোয়ানের ছেলে সাদ্দাম হোসেন (৩১)।

রামুস্থ বিজিবি ৩০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ইব্রাহীম ফারুক বলেন, প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে “জিরো টলারেন্স’’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাস মহামারীর মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্য পালন করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টেকনাফ হতে একটি কাভার্ডভ্যানে বিপুল পরিমাণ ইয়াবা পাচারের সংবাদ পাওয়া যায়।

“তাই শুক্রবার সকালে মরিচ্যা যৌথ চেকপোস্টে গিয়ে মরিচ্যা বাজার ও মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশী কার্যক্রম জোরদার করেন। এরপর সকাল ৯টার দিকে ঢাকা থেকে টেকনাফ পটেটো চিপস এবং চানাচুর নিয়ে আসা একটি কাভার্ডভ্যান ফিরতি পথে (চট্ট মেট্টো ট-১১-৫৬৬২) কে থামানো হয়।”

বিজিবি অধিনায়ক বলেন, কাভার্ড ভ্যানের চালক মোঃ শরিফ উল্লাহ ও হেলপার সাদ্দাম হোসেনকে ইয়াবা পাচারের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা দুইজনই তা অস্বীকার করে। পরে বিজিবি সদস্যরা ওই কাভার্ডভ্যানটি পুঙ্খানুপুঙ্খরুপে তল্লাশী করা হলে চালকের কেবিনের মধ্যে বিশেষভাবে (কোমল পানীয়র বোতলের মধ্যে) লুকায়িত অবস্থায় ১৫টি বোতলে ৭০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এসময় পাচারকাজে ব্যবহৃত কাভার্ড ভ্যান ও ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

“পরবর্তীতে চালক স্বীকার করেছেন যে, তিনি ঢাকা থেকে পটেটো চিপস, চানাচুর নিয়ে টেকনাফ এসেছিলেন এবং ফেরার পথে তিনি টাকার জন্য ইয়াবাগুলি নিয়ে যাচ্ছিলেন। আটককৃত আসামী, ইয়াবা ট্যাবলেট, কাভার্ডভ্যান ও মোবাইল ফোনসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তর করা হবে বলে জানায় বিজিবি লে. কর্ণেল ইব্রাহীম ফারুক।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

15 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

20 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

20 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

2 days ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

2 days ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

2 days ago