কক্সবাজার জেলা

লকডাউন : কক্সবাজারে মোড়ে মোড়ে সেনাবাহিনী, পুলিশ ও ম্যাজিষ্ট্রেট

বিশেষ প্রতিবেদক : কঠোর লকডাউনের বিধি-নিষেধ বাস্তবায়নের ৩য় দিনেও কঠোর অবস্থানে কক্সবাজার প্রশাসন। শনিবার (০৩ জুলাই) শহরের প্রতিটি মোড়ে মোড়ে অবস্থান করছে সেনাবাহিনী, পুলিশ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা।

শনিবার সকালে সরজমিনে দেখা যায়, শহরের পানবাজার এলাকায় যান কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের নেতৃত্বে পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব, নৌ-বাহিনী ও আনসার সদস্যরা। তারা অপ্রয়োজনীয় যানবাহন আটককে ব্যবস্থা গ্রহণ করছেন। পাশাপাশি নানা অজুহাতে ঘরের বাইরে আসা মানুষদের সতর্ক করছেন। আবার অনেক সময় জরিমানাও করছেন।

শুধু প্রধান সড়কস্থ পানবাজার এলাকায় নয়; শহরের বিমানবন্দর সড়ক, হলিডে’র মোড়, জাম্বুর মোড়, কলাতলীর ডলফিন চত্বর, বাস টার্মিনাল ও লিংক রোডেও একই অবস্থা। এই পয়েন্টগুলোতে অবস্থান নিয়েছে সেনাবাহিনী, পুলিশ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা। তারা অপ্রয়োজনীয় যানবাহন আটকানোর পাশাপাশি ঘরের বাইরে এসে অহেতুক ঘোরাঘুরি করছে এমন লোকজনদেরও জরিমানার আওতায় আনছেন।

কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নপূর্বক করোনা প্রকোপ থেকে জেলাবাসীকে রক্ষায় বৃষ্টির মধ্যেও জেলা প্রশাসনের ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে ছিল। তাদের সঙ্গে কাজ করেছে জেলা পুলিশসহ সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা। এই লকডাউনে যারা অকারণে বা খোঁড়া অজুহাতে ঘরের বাইরে বের হয়ে ঘোরাঘুরি ও অপ্রয়োজনে যানবাহন নিয়ে বের হচ্ছে তাদেরকেই মামলা ও জরিমানার আওতায় আনা হচ্ছে। তাই করোনা প্রতিরোধে সকলকে কঠোর লকডাউনের বিধি-নিষেধ মেনে চলতে হবে।

এদিকে কঠোর লকডাউন বিধি-নিষেধের দ্বিতীয় দিনে পর্যটন নগরী কক্সবাজারে ৩০টি অভিযানে ২১৪টি মামলায় ২১৮ জনকে দন্ডিত করা হয়েছে। এছাড়া জরিমানা আদায় করা হয়েছে ১ লাখ ৮৬ হাজার ৩৫০ টাকা। তবে কাউকে কারাদন্ড দেয়া হয়নি। এ তথ্যটি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইমরান জাহিদ খান।

উল্লেখ্য, কঠোর লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার বিধিনিষেধ অমান্য করে ঘর থেকে বের হয়ে সড়কে ঘোরাঘুরি ও অযাচিত যানবাহন চলাচল করার কারণে ১৭২ জনকে দন্ডিত করা হয়েছে। এর মধ্যে ১৬১টি মামলায় জরিমানা আদায় করা হয়েছে ৯১ হাজার ৬৫০ টাকা।

nupa alam

Recent Posts

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

4 hours ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

9 hours ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

9 hours ago

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

1 day ago

টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের শুল্ক গুদামের সরকারি ৭ লাখ টাকা নানা পণ্য ৬ লাখ ৯০…

2 days ago

টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায়

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের নাফনদীর ওপারে মিয়ানমারের লালদিয়া নিয়ন্ত্রণে তীব্র সংঘাত চলছে। নাফনদীর টেকনাফের জালিয়ারদিয়া…

2 days ago