এক্সক্লুসিভ

অনুপ্রবেশকালে ৭ রোহিঙ্গা আটক

ফরহাদ আমিন, টেকনাফ : টেকনাফের জাদিমুড়া নয়াপাড়া এলাকার রোহিঙ্গা পারাপারের ঘাট দিয়ে অনুপ্রবেশকালে ৭ জন রোহিঙ্গা নাগরিককে আটক করেছে এপিবিএন পুলিশ সদস্যরা।

এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার ১৬ এপিবিএন পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি মোঃ তারিকুল ইসলাম তারিক।

তিনি জানান, রোববার(২৩মে) রাত সাড়ে ১১ টায় উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শিবির সংলগ্ন টিডিএস হাসপাতালের পাশ দিয়ে মিয়ানমার হতে দালালদের মাধ্যমে নাফনদী সীমান্ত পয়েন্ট দিয়ে অনুপ্রবেশকালে নয়াপাড়া ক্যাম্পে দায়িত্বরত এপিবিএন পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে কুতপালং ক্যাম্পে আশ্রয় নিতে আসা ফজল করিমের ছেলে আজিজুল হক (৪৪), শালবাগান ক্যাম্পে আশ্রয় নিতে আসা হাবিবের ছেলে শাহ আলম (৫৫), মুসা আলীর ছেলে হোসেন আহমেদ (৬০), লোকমান হাকিমের ছেলে নুর সালাম (৪৭), জাদিমুড়া ক্যাম্পে যেতে আসা ফয়েজ আহমদের ছেলে আবুল হোসেন (৫০), বশির আহমদের ছেলে মুদ্দাছার (২১) এবং লেদা ক্যাম্পে আশ্রয় নিতে আসা রশিদ আহমদের ছেলে সালমান (২১) কে আটক করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, অনুপ্রবেশকালে ৭জন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়। আরআরআরসির সিদ্ধান্তমতে আটককৃতদের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এদিকে স্থানীয়রা জানান, নয়াপাড়ার মিজান, ইমজাদ, নুরু, শাহ আলমের নেতৃত্বে একটি শক্তিশালী সিন্ডিকেট এই রোহিঙ্গা পারাপারের ঘাটে জড়িত রয়েছে। স্থানীয় রাজনৈতিক নেতা এবং প্রভাবশালীদের ছত্রছায়ার কারণে তারা দিনের পর দিন বেপরোয়া হয়ে উঠেছে।

এই বিষয়ে হ্নীলা ক্ষুদ্র মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতি মোঃ শফি বলেন,নাফনদী দিয়ে মাদকের চালান খালাস ও মানব পাচারের কারণে দীর্ঘ ৩-৪ বছর ধরে মাছ শিকার বন্ধ রয়েছে। কিন্তু আমরা নাফনদী নির্ভর জেলেরা মানবেতর দিনযাপন করে আসলেও কারো মাথাব্যথা হচ্ছেনা। এখনো বিভিন্ন সীমান্তে যারা মাদক ও মানব পাচারে জড়িত, তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তি দাবী করেছেন সচেতন মহল।

nupa alam

Recent Posts

টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে মাদ্রাসা পড়ুয়া মেয়ে শিশুকে বস্তাবন্দি হত্যার ঘটনায় জড়িত সন্দেহ দুই আসামিকে…

2 hours ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’

নিজস্ব প্রতিবেদক : ছাত্র-জনতার বৈষম্যবিরোধী গণআন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ এবং শহীদদের কবর জিয়ারত…

3 hours ago

কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত

ফয়সাল উদ্দিন রিপন, কুতুবদিয়া : "নদী দূষণ বন্ধ কর, প্লাস্টিক দূষণ বন্ধ কর"এ স্লোগানকে সামনে…

3 hours ago

টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে খেলাধুলা করতে গিয়ে নিখোঁজের নয় ঘন্টা পর এক মেয়ে শিশুর বস্তাবন্দি…

3 hours ago

৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ৩৫ হাজার ইয়াবাসহ পুলিশ কনস্টেবলকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা।…

3 hours ago

সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয়

মোহাম্মদ জাহাঙ্গীর, এডভোকেট বিগত ১৮ সেপ্টেম্বরের দেশের প্রায় সকল পত্রিকায় প্রধান সংবাদ-শিরোনাম ছিল ফৌজদারী কার্যবিধির,…

4 hours ago