এক্সক্লুসিভ

মাদক সংশ্লিষ্টদের প্রার্থিতা বাতিলের দাবিতে টেকনাফে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

টেকনাফ প্রতিনিধি : টেকনাফে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাদক সংশ্লিষ্ট প্রাথীদের প্রাথিতা বাতিলের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে।

বৃহস্পতিবার বিকেলে টেকনাফ উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে চট্টগ্রাম ভিত্তিক অধ্যায়নরত টেকনাফ উপজেলার শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ” চিটাগাং ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব টেকনাফ ( চুসাট) এর উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

পরে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রিটার্নিং কর্মকর্তা মো পারভেজ চৌধুরী ও উপজেলা নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলামের কাছে স্মারকলিপি তুলে দেন এ সংগঠনের নেতাকর্মীরা।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ও সংগঠনের সভাপতি সাইফুল্লাহ মনসুর, সাবেক সভাপতি রবিউল আলম রবি ও সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন সহ আরও কয়েকজন বক্তব্য দেন।

বক্তারা বলেন,বিশ্ববিদ্যালয়ে অধায়নর টেকনাফের শিক্ষব্থীরন্দের সংগঠন “চিটাগাং ইউনিভার্সিটি সডেস্টুস এসোসিয়েশন অব টেকনাফ (চুসাট)’ টেকনাফের সর্বসাধারণের পক্ষে উদ্যোগ নিয়েছে। বাংলাদেশের সর্বদক্ষিণের সীমন্তবতী এই উপজেলা টেকনাফ মাদক চোরাচালান ও মানব পাচারের মতো অপরাধের জন্য দেশে ও বিদেশে ব্যাপকভাবে আলোচিত-সমালোচিত একটি উপজেলা। বিশেষ করে, ইয়াবার নামক এ বিধংসী মাদক টেকনাফকে নেতিবাচক শিরোনাম বানিয়েছে দেশব্যাপী ।

সম্প্রতি আমরা লক্ষ্য করছি, আসন ইউনিয়ন পরিষদ নির্বাচনে টেকলাফ উপজেলার বিভিন্ন ইউনিয়নে মাদক ব্যবসায়ী থেকে সেবী , মাদক সংশ্লিষ্ট অনেক চেয়ারম্যান ও ইউপি সদস্য নির্বাচন করার জন্য তোড়জোড় শুরু করেছেন। এদের মধ্য অনেকেই আছে মাদক মামলার আসামী , দুই দফায় স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপির হাতে ইয়াবা ও অস্ত্র দিয়ে আত্মসমর্পণ করা ১২৩জন ইয়াবা কারবারিরা জামিনে বেরিয়ে এসে, সরকারি বিভিন্ন বাহিনীর করা তালিকাভুক্ত, আত্মস্বীকৃত প্রাপ্ত মাদক কারবারি, মানব পাচারকারী এবং মাদক ব্যবসায়ীদের পৃষ্ঠপোষকতা করা ব্যক্তিবর্গ । যাদের অধিকাংশের হাতেই অবৈধ আগ্রা আছে বলে আমরা আশঙ্কা প্রকাশ করছি। নির্বাচনী প্রচারণা শুরু হওয়ার আগেই তারা কালো টাকা ছড়ানোর মাধ্যমে নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে বিনষ্ট করার প্রচেষ্টা শুরু করে দিয়েছেন। আমরা আশঙ্কা প্রকাশ করছি। এভাবে চলতে থাকলে উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে অস্ত্রে ও কালো টাকার জোরে তারা প্রভাব বিস্তার করতে তৎপর হবে। তারা নির্বাচিত হলে রাষ্ট্র ঘোষিত ‘মাদকের বিরুদ্ধে জিরো টলারেল’ অভিযান প্রশ্নতীত ব্যর্থ হবে। এলাকা থেকে দেশের সর্বোচ্চ পর্যায়ের বিদ্যাপীঠে অধ্যয়নরত সচেতন নাগরিক হিসেবে আমরা নিলিপ্ত থাকতে পারি না।

এ প্রসঙ্গে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, শিক্ষার্থীদের দেওয়া একটি স্মারকলিপি তিনি হাতে পেয়েছেন। সেটি জেলা প্রশাসক বরাবর পাঠানো হয়েছে। তবে উদ্যোগটি প্রশংসনীয় রাখে। এক্ষেত্রে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে জরুরী। যারা মাদক সংশ্লিষ্ট ব্যক্তি তাদেরকে সামাজিকভাবে বয়কট করলে কোনো ভাবে তারা নির্বাচিত হতে পারবে না বলে তিনি জানান।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

4 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

9 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

9 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

1 day ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago