এক্সক্লুসিভ

পেকুয়ার টৈটং ইউপির নির্বাচনে বরখাস্ত হওয়া সেই চেয়ারম্যান পেলেন আওয়ামীলীগের মনোনয়ন

নিজস্ব প্রতিবেদক : পেকুয়া উপজেলার টৈটং ইউপির নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন চাল আত্মসাতের অভিযোগে বরখাস্ত হওয়া সেই চেয়ারম্যন জাহেদুল ইসলাম চৌধুরী।

সোমবার (১৫ মার্চ) আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত অনুলিপিতে তাকে মনোনয়ন দেওয়া হয়।

তথ্য সূত্র জানায়, ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করে চেয়ারম্যান হন জাহেদুল ইসলাম চৌধুরী। মানবিক সহায়তার ১৫ মেট্রিক টন চাল আত্মসাত করে কালোবাজরে বিক্রির অভিযোগে গত বছরের ২৮ এপ্রিল পেকুয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুল ইসলাম বাদি হয়ে ইউপি চেয়ারম্যান জাহেদুলকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে পেকুয়া থানার উপপরিদর্শক (এসআই) নাদির শাহ তদন্ত করছেন।

তিনি বলেন, চাল আত্মসাতের মামলাটি এখনও তদন্তাধীন। তদন্তের স্বার্থে মামলার বিষয়ে তিনি কোনো কথা বলতে রাজি হননি।

এদিকে মামলা রুজু হওয়ার পরদিন ২৯ এপ্রিল স্থানীয় সরকার মন্ত্রণালয় চেয়ারম্যান জাহেদুল ইসলামকে সাময়িক বহিস্কার করে। একই সঙ্গে ৩০ এপ্রিল তাকে কক্সবাজার জেলা আওয়ামী লীগ টৈটং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকেও বহিস্কার করে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের তদন্তে জাহেদুল ইসলাম চৌধুরী কর্তৃক চাল আত্মসাতের বিষয়টি প্রমাণিত হওয়ায় ওই বছরের ২৯ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে ওই পদ থেকে স্থায়ী বরখাস্ত করে চেয়ারম্যান পদ শূণ্য ঘোষনা করে।

পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম বলেন, জাহেদ জনপ্রিয় চেয়ারম্যান। তাঁর বিরুদ্ধে চাল আত্মসাতের যে অভিযোগ উঠেছিল তা মিথ্যা। একারণে আওয়ামী লীগ জাহেদকে আবারও নৌকা প্রতিকের মনোনয়ন দিয়েছে।

এদিকে টৈটং ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের মনোনয়নপ্রত্যাশী টৈটং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শহিদুল্লাহ, পেকুয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জুবাইদুল্লাহ লিটন ও পেকুয়া উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মেহেদি হাসান ফরায়েজি বলেন, জাহেদ মনোনয়ন পাওয়াটা দু:খজনক। তিনি মানবিক সহায়তার চাল আত্মসাতের অভিযোগে দল থেকে ও স্থানীয় সরকার মন্ত্রনালয় থেকে বরখাস্ত হয়েছেন। যে পদটি থেকে তাকে সরকার বরখাস্ত করেছে, সে পদে আসীনের জন্য তাকে আবার মনোনয়ন দেওয়াটা একধরণের কু রাজনীতি। এ জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন, টৈটং ইউপি নির্বাচনে প্রার্থীতা নিয়ে পুন:সিদ্ধান্ত নেওয়া হোক।

nupa alam

Recent Posts

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

1 hour ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

1 hour ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

20 hours ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

2 days ago