কক্সবাজার জেলা

জনগণ দুর্নীতিবাজ দল বিএনপির পক্ষে আর কখনো সাড়া দিবেনা : মাতারবাড়িতে হানিফ

কাজী মোহাম্মদ হারুন মির্জা, মাতারবাড়ি : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এতিমের টাকা মেরে খেয়ে জেল কেটেছে। যারা দুর্নীতিবাজ তাদেরকে জনগণ প্রত্যাখান করেছে। দুর্নীতিবাজ দল বিএনপির পক্ষে আর কখনো সাড়া দিবেনা।
মহেশখালী উপজেলার আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত মাতারবাড়িতে এক বিশাল জনসভায় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক মাহবুব উল আলম হানিফ একথা বলেন।

সোমবার (০১ মার্চ) মহেশখালী উপজেলার মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ আবু হায়দারের সঞ্চালনায় উক্ত জনসভাটি অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ স¤পাদক মাহবুব উল হানিফ এমপি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম-বিষয়ক স¤পাদক এড. সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি এড. ফরিদুল ইসলাম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক মেয়র মুজিবুর রহমান, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, কক্সবাজার-২ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-১ আসনের মাননীয় সাংসদ জাফর আলম, কক্সবাজার-৩ আসনের মাননীয় সাংসদ সাইমুন সরওয়ার কমল, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য সেলিম আলতাজ জর্জ এমপি, জাতীয় সংসদের সংরক্ষিত-৮ আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম আজিজুর রহমান (বিএ) সহ জেলা-উপজেলা ও স্থানীয় আওয়ামী সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেন, শেখ হাসিনার উন্নয়নের পথ এত মসৃণ নয় বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্র হিসাবে স্বীকৃতি লাভ করেছি, এটি জাতির গর্বের ব্যাপার। বঙ্গবন্ধু কন্যা আবারো প্রমাণ করে দিয়েছেন তিনি নেতৃত্বে থাকলে তাঁর ভিশনের লিডারশীপের কারণে এই দেশকে উন্নয়ন অগ্রগতির পথে তোলে নিয়ে যেতে পারেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের অধিগ্রহণে জমি নিয়ে টাকা দিবেনা এটা কখনো হতে পারেনা তা বরদাশত করা যায়না। তিনি দ্রুত অধিগ্রহণের বাকি টাকা দেওয়ার জন্য উর্ধ্বতন প্রশাসনের প্রতি নির্দেশ প্রদান করার আশ্বাস দেন এবং বিদ্যুৎকেন্দ্রে স্থানীয় শ্রমিকদের চাকরির বিষয়ে প্রকল্প পরিদর্শনের সময় কতৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান।

তিনি বর্তমান সরকারে উন্নয়নের কথা তোলে ধরার প্রসঙ্গে বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেব বলছেন যে, স্থানীয় ইউপি নির্বাচনে তারা অংশ নিবে না। তারা লজ্জাজনক হেরে যাওয়ার ভয়ে নির্বাচনে অংশগ্রহন না করার কথা বলতেছে জনগণ এসব বুঝে। বিএনপির চেয়ারপারসন এতিমের টাকা মেরে খেয়ে জেল কেটেছে। তারা দুর্নীতিবাজ তাদেরকে জনগন প্রত্যাখান করেছে, জনগণ দুর্নীতিবাজ দল বিএনপির পক্ষে আর কখনো সাড়া দিবেনা।

উক্ত জনসভার বিশেষ অতিথিসহ আমন্ত্রিত সকল অতিথিরা বক্তব্য দেন। মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিনের সমাপনী বক্তব্যের মাধ্যমে জনসভাটির সমাপ্তি ঘটে।

॥ মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ পরিদর্শন ॥

আওয়ামী লীগের যুগ্মসাধারণ স¤পাদক ও সংসদ সদস্য মাহবুবুল আলম হানিফ বলেছেন, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রে কর্মসংস্থানের জন্য স্থানীয়দের প্রশিক্ষিত করে গড়ে তুলবে সরকার। সোমবার মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শনকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, প্রকল্পে স্থানীয় লোকজনকে চাকরি দেয়ার বিষয়টি নিয়ে সরকার অত্যন্ত আন্তরিক। কিন্তু তার জন্য যোগ্য লোকজন দরকার। যোগ্যতা অর্জনের জন্য স্থানীয়দের প্রশিক্ষিত এবং দক্ষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। যোগ্য হলে অবশ্যই সরকার সবক্ষেত্রে স্থানীয়দের অগ্রাধিকার ভিত্তিতে চাকরি দেবে। চাকরি দিতে স্থানীয়দের প্রশিক্ষণের ব্যবস্থা করবে সরকার। তার জন্য মাতারবাড়িতে প্রস্তাবিত কারিগরি ইনস্টিটিউট দ্রুত বাস্তবায়ন করা হবে।

দুপুর সাড়ে ১২টার দিকে তিনি প্রকল্প এলাকায় পৌঁছান। এসময় তিনি প্রকল্প কেন্দ্রের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন। পরিদর্শনের আগে তিনি প্রকল্প কেন্দ্রর শীর্ষ কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। মতবিনিময় সভায় তিনি প্রকল্পের চলমান কার্যক্রম, কাজের অগ্রগতিসহ বিভিন্ন বিষয় স¤পর্কে অবহিত হন।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

28 mins ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

5 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

5 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

23 hours ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago