কক্সবাজার জেলা

মহেশখালীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ নিহত ৩

এম বশির উল্লাহ, মহেশখালী: মহেশখালীতে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩ জন নিহত এবং ৯ জন গুরুতর আহত হয়েছে।

নিহতরা হলেন মাতারবাড়ির মিয়াজির পাড়া জাহাঙ্গির আলমের পুত্র আহসান (১০) ,আজিজুল হকের পুত্র এরশাদুল (১২) ও চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের বেলুন বিক্রিতা জসিম উদ্দিন (৩০)।

শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলার মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে এই ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হয়েছেন আরো ৭ জন শিশু শিক্ষার্থী। এলাকাবাবাসীরা জানান উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের আজিজিয়া উলুম মাদ্রাসায় অনুষ্ঠিত হওয়া বার্ষিক সভার শেষ দিন ছিলো (শুক্রবার)। এ উপলক্ষে মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে মেলা বসেছিলো।

এঘটনায় যাদের অবস্থা এখনও পর্যন্ত আশংকা জনক তারা হলেন মাতারবাড়ি রাজঘাট এলাকার কাইছারুল ইসলামের ছেলে জিহাদুল ইসলাম (১২), কালারমারছড়া ইউনিয়নের নুর মোহাম্মদের ছেলে মারুফ (১১), সিকদারপাড়ার ফরিদুল আলমের ছেলে সাদেকুল ইসলাম রাহাত (১৩), আব্দুল মোনাফ তুহিন (১৪), জসিমের ছেলে শেকাব উদ্দীন (১৫), মগডেইলের আব্দুল মন্নান (১৩), পশ্চিম সিকদার পাড়ার বদনের ছেলে জয়নাল (১২), শাপলাপুরের নুরুল হকের ছেলে আক্কাস (১৮) ও শাপলাপুর জেএমঘাটের কবির আহমদের ছেলে নুরী (১৫)। আহতরা সবাই বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ছাত্র বলে জানা গেছে।আহতদের স্থানীয়রা উদ্ধার করে কক্সবাজার,চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে দেন মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জিএম ছমি উদ্দিন ।

তৎকানিক ঘটনাস্থল পরির্দশন করে আহতদের প্রতিজনকে ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করেন মাতারবাড়ির ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ।
ঘটনার পর উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদরে প্রেরন করেন। ঘটনাস্থল পরির্দশন করেন মহেশখালী সদরের সার্কেল এএসপি জাহিদুল ইসলাম, মহেশখালী থানার ওসি মো: আব্দুল হাই, তারা বলেন এই রকম ঘটনা খুবই দুঃখ জনক, তবে কি ভাবে এই মেয়াৎ উর্ত্তিণ গ্যাস সিলিন্ডার দিয়ে বেলুন বিক্রি করে এটি খুবই অপরাধ জনক কর্মকান্ড এটির বিষয়ে খোজ খবর নেওয়ার জন্য সিআইডি একটি টিম এলাকা পরির্দশন করেছেন এবং পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রাম মেডিকেলে আহতদের সাথে অবস্থানরত মাতারবাড়ির ছাত্রলীগ নেতা নোমান জানান, আহতের মধ্যে ২ জনের অবস্থা খুব সংকঠপন্ন, পা এবং হাত বিচ্চিন্ন হয়ে গেছে, বাকীদের অবস্থা তেমন একটা ভালো নয়। তাদের শেখ হাসিনা র্বাণ ইউনিটে রেপার করা হয়েছে।

এদিকে এই ভয়াবহ দূঘটনার পর মাতারবাড়ি সহ পুরো মহেশখালীতে শোকের ছায়া নেমে এসেছে। গত ৩দিনে মহেশখালীতে সড়ক ও বিদ্যুদের সট সার্কিটে দূঘটনার শিকার হয়ে ৫ জনের মৃত্যু বরণ করেছে।

nupa alam

Recent Posts

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

10 hours ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

15 hours ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

15 hours ago

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

2 days ago

টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের শুল্ক গুদামের সরকারি ৭ লাখ টাকা নানা পণ্য ৬ লাখ ৯০…

2 days ago

টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায়

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের নাফনদীর ওপারে মিয়ানমারের লালদিয়া নিয়ন্ত্রণে তীব্র সংঘাত চলছে। নাফনদীর টেকনাফের জালিয়ারদিয়া…

2 days ago