কক্সবাজার জেলা

সরকারের উন্নয়ন কর্মকান্ডে কক্সবাজারে ব্যাপক পরিবর্তন ঘটবে : বিদায়ি জেলা প্রশাসক

সাইফুল ইসলাম : বিশেষ চাহিদা সম্পন্ন প্রতিবন্ধী শিশুদের জন্য অরুণোদয় স্কুল, কক্সবাজার ডিসি কলেজ, কক্সবাজার শিশু হাসপাতাল ও কক্সবাজার শিশুপার্কের প্রতিষ্ঠাতা এবং করোনাকালে জেলার স্বাস্থ্য খাত উন্নয়ন, করোনাকালীন কর্মহারানো মানুষের পাশে দাঁড়াতে যাহার উল্লেখযোগ্য ভূমিকা ছিলেন তিনি কক্সবাজারের মানবিক জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মো: কামাল হোসেন।

শনিবার (০২ ডিসেম্বর) বিকেলে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে নাগরিক সমাজ কক্সবাজারের উদ্যোগে এ জেলা প্রশাসককে এর বিদায়ি সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। আয়োজিত বিদায়ি সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, বিদায়ি জেলা প্রশাসক শুধু দেহটা নিয়ে চলে যাচ্ছেন কিন্তু তাঁর প্রাণ কক্সবাজারে থেকেই যাবে। যদিও কক্সবাজারে নাগরিকত্ব চান নাগরিকত্ব দেয়ার ঘোষণা দেন মেয়র মুজিব।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশন কক্সবাজারের জেলা প্রতিনিধি জাহেদ সরওয়ার সোহেল’র সঞ্চালনায় বিদায়ি অনুষ্ঠানে, প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিদায়ি জেলা প্রশাসক মো, কামাল হোসেন।

তাঁর বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। কক্সবাজারেও যে উন্নয়ন প্রকল্প চলমান আছে তা হয়ে গেলে উন্নয়নের চাকা ঘুরে যাবে কক্সবাজারে।

তিনি বলেন, আমি কক্সবাজারে যেভাবে সময় দিয়েছি তা আমার পরিবারকেও পর্যন্ত দেইনি।
চাকরিজনিত কারণে আমি ঢাকায় চলে যাবো কিন্তু আমার মন পড়ে থাকবে কক্সবাজারে। যদিও আমি কোন ধরণের ভুলত্রুটি করে থাকি সবাই আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
বিশেষ অতিথি বক্তব্য রাখেন, মহেশখালী- কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা।

এসময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম, সিভিল সার্জন ডা: মাহবুবুর রহমান,কক্সবাজারের অতিরিক্ত উপ-সচিব শ্রাবস্তী রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একই সাথে বিদায়ি মো. মাসেদুর রহমান মোল্লা, অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, কক্সবাজার চেম্বার অব কমার্স ইন্ড্রাষ্ট্রীর সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা, এডভোকেট তাপস রক্ষিত, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি এডভোকেট রনজিত দাশ, জেষ্ঠ্য সাংবাদিক তোফায়েল আহমেদ, ককক্সবাজার পৌরসভার প্যানেল-৩ মেয়র শাহেনা আক্তার পাখি, কক্সবাজার পৌর আওয়ামীর লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর প্রমুখ।

পরে বিদায়ি জেলা প্রশাসকে নাগরিকদের পক্ষ থেকে ফুল ও ক্রেস্ট দিয়ে সংবর্ধিত করা হয়।

nupa alam

Recent Posts

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

5 mins ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

10 mins ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

18 hours ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

23 hours ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

23 hours ago

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

2 days ago