এক্সক্লুসিভ

টেকনাফে এক বছরে বিজিবি’র অভিযানে আটক ২৪৪

ফরহাদ আমিন, টেকনাফ : টেকনাফ সীমান্তে জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত বিজিবির অভিযানে ২১১ কোটি ৯ লাখ ৮৯ হাজার ৭৫২ টাকার মাদকদ্রব্য, চোরাই পন্য, স্বর্ণ, অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ সব উদ্ধারের ঘটনায় ২৪৪ জনকে আটক এবং ১৪ মাদক পাচারকারী নিহত হয়েছে। ৩৯১টি মামলা দায়ের করা হয়েছে।

শনিবার এতথ্য নিশ্চিত করেছেন টেকনাফ২বর্ডার গার্ড বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ফয়সল হাসান খান।তিনি জানান,গত এক বছরে সীমান্ত ও চেকপোষ্টে বিজিবির জওয়ানরা অভিযান চালিয়ে৬৮লাখ৪৪হাজার৬শ’৭১পিস ইয়াবা জব্দ করা হয়।ইয়াবার আনুমানিক মূল্য২০৫কোটি৩৪লাখ হাজার৩শ’ টাকা।এই সব ইয়াবা,জব্দের ঘটনায় ২৬৯টি মামলায়২১১জনকে আটক,১জনকে পলাতক আসামি করা হয়েছে এবং এসব উদ্ধারের ঘটনায় গুলাগুলিতে১৪পাচারকারী নিহত হয়েছে।বিজিবি সীমান্ত ও চেকপোস্ট থেকে৩লাখ৮৭হাজার৫শ’৫৫টাকার মূল্য মানের মিয়ানমারের৮২৮ক্যান বিয়ার,মদ ৩০বোতল,বাংলা মদ১৭লিটার,ফেন্সিডিল২৩৪বোতল ও১০কেজি৫৩০গ্রাম গাঁজা জব্দ করা হয়।এসব জব্দের ঘটনায়১৯টি মামলায়৮জনকে আটক করা হয়।২কোটি৫১লাখ৯৪হাজার৯৬১টাকার মূল্য মানের৩৯৩ভরি২আনা২রতি৫পয়েন্ট স্বর্ণ জব্দ করা হয়।এসব জব্দের ঘটনায়৭টি মামলায়৭জনকে আটক এবং২জনকে পলাতক আসামি করা হয়েছে।
এছাড়া সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে৩কোটি২০লাখ৫হাজার৯৩৬টাকা মূল্যের চোরাই পন্য জব্দ করা হয়েছে।৮৪টি মামলায়১৩জনকে আটক করা হয়।তিনি আরো জানান,বিজিবির জওয়ানরা সীমান্তে অভিযান চালিয়ে দেশী তৈরি ১৭টি বন্দুক,১টি চায়না পিস্তল, ২৬রাউন্ড তাজা কার্তুজ,২রাউন্ড চায়না পিস্তলের কার্তুজ,১৬রাউন্ড
কার্তুজের খালি খোসা,৩টি কিরিচ,৪রাউন্ড রাইফেল এ্যামুেশন, ৪রাউন্ড এলএমজি এ্যামুেশন ও ৪রাউন্ড রকেট প্যারাসুট প্লেয়ার উদ্ধার করা হয়।১২টি মামলায় ৫জনকে আটক করা হয়।তবে সীমান্তে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সর্তকতার সাথে দায়িত্ব পালন করছেন।

nupa alam

Recent Posts

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

4 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

4 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

23 hours ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

2 days ago