এক্সক্লুসিভ

সদর হাসপাতালের যোগদান করা সুপারকে প্রত্যাহারের দাবিতে তিন সংগঠনের স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার সদর হাসপাতালে নবনিযুক্ত দুদকের তালিকাভুক্ত মাস্ক কেলেংকারী ডা. জাকির হোসেনকে প্রত্যাহারেরর দাবিতে কক্সবাজার জেলা প্রশাসক মহোদয়ের মাধ্যমে মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করছেন জেলাবাসীর দাবি আদায়ে অন্যতম সামাজিক ‘আমরা কক্সবাজারবাসী’ সংগঠন এবং সেক্টর কমান্ডার্স ফোরাম ও কক্সবাজার সোসাইটিসহ তিন সংগঠন।

মঙ্গলবার (২৮ জুলাই) বেলা সাড়ে ১২টায় সংগঠনগুলোর নেতৃবৃন্দরা এ স্মারকলিপি প্রদান করেন।

এসময় আমরা কক্সবাজারবাসী সংগঠনের প্রধান উপদেষ্টা এবং সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, কংগ্রেস পার্টির নেতা সমীর পাল, আমরা কক্সবাজারবাসী সংগঠনের সমন্বয়ক নাজিম উদ্দীন, কলিম উল্লাহ, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন, আমরা কক্সবাজারবাসী সংগঠনের সমন্বয়ক সাংবাদিক মহসীন শেখ, এম জসিম উদ্দিন এবং সফিনা আজিম, আমরা কক্সবাজারবাসী সংগঠনের অন্যতম নেতা সাংবাদিক আমানুল হক বাবুল, সাংবাদিক এম সাইফুল ইসলাম, সেলিম উদ্দিন এবং কক্সবাজার সোসাইটির উজ্জ্বল সেন প্রমূখ উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, কক্সবাজার মানুষের অধিকার আদায়ে আমরা দীর্ঘদিন ধরে লড়াই চালিয়ে যাচ্ছি। কক্সবাজারের মানুষের দাবির মুখে কক্সবাজারের স্বাস্থ্যব্যবস্থা দিনদিন উন্নতির দিকে এগিয়ে চলেছে। তারই ধারাবাহিকতায় ইতিমধ্যে কক্সবাজার সদর হাসপাতালে আইসিইউ সহ উন্নত যন্ত্রপাতি সংযোজন করা হয়েছে। কক্সবাজার জেলাবাসীর দাবির মুখে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা সেবার মান কিছুটা উন্নয়নে সুনাম অর্জন হলেও কিন্তু সংশ্লিষ্ট প্রশাসন থেকে দুদকের তালিকাভুক্ত মাস্ক কেলেংকারী দূর্নীতিবাজ ডা. জাকির হোসেনের মতো বিতর্কিত ব্যক্তিকে কক্সবাজার সদর হাসপাতালের সুপার হিসেবে দায়িত্ব দেওয়ায় কক্সবাজারের স্বাস্থ্য ব্যবস্থা প্রশ্নের মুখে পড়েছে।

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, কক্সবাজার স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে সরকার ও সংশ্লিষ্ট প্রশাসনের সমস্ত অর্জন ক্ষুন্ন হতে চলেছে শুধুমাত্র একজন মাস্ক কেলেংকারীতে দুদকের তালিকাভুক্ত বিতর্কিত ডা. জাকির হোসেনকে কক্সবাজার সদর হাসপাতালে সুপার হিসেবে দায়িত্ব দেয়ায় মধ্যে দিয়ে।

তাই অনতিবিলম্বে দুর্নীতিতে অভিযুক্ত ডা. জাকির হোসেনকে কক্সবাজার সদর হাসপাতালের সপারের দায়িত্ব থেকে প্রত্যাহারের দাবির কথাও উল্লেখ করা হয়েছে স্মারকলিপিতে।

অন্যতায় ঈদুল আজহার পর পরই কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে বলেও স্মারকলিপিতে উল্লেখ করেছেন সংগঠনগুলোর নেতারা।

nupa alam

Recent Posts

আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ

নিজস্ব প্রতিবেদক : দেশের পর্যটনে বড় অবদান রাখা সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ আন্তর্জাতিকভাবে…

12 hours ago

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

17 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

17 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

1 day ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

2 days ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

2 days ago