কক্সবাজার জেলা

কক্সবাজারে করোনায় নতুন আক্রান্ত ১২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ১ রোহিঙ্গাসহ নতুন করে ১২ জন করোনা আক্রান্ত হয়েছে; এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৬ জন রোহিঙ্গাসহ ৩ হাজার ২৬৬ জনে।

রোববার রাত ৯ টায় কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।

ডাঃ অনুপম বড়ুয়া বলেন, শনিবার কক্সবাজারের ৮ টি উপজেলা ও উখিয়া টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পসহ পার্শ্ববতী বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী ও চন্দনাইশ উপজেলার থেকে সংগৃহিত সন্দেহভাজন ২১০ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে ১৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এবং অন্য ১৯২ জনের নেগেটিভ ফলাফল পাওয়া গেছে। পজেটিভ শনাক্ত হওয়াদের মধ্যে ১৬ জন নতুন করে আক্রান্ত এবং ২ জনের ফলোআপ রিপোর্ট রয়েছে।

” রোববার নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হওয়া ১৬ জনের মধ্যে ১২ জন কক্সবাজারের বাসিন্দা রয়েছে। এছাড়া জেলার পার্শ্ববর্তী বান্দরবান জেলার ৬ জন এবং চট্টগ্রাম জেলার লোহাগড়া উপজেলার ২ জন ও সাতকানিয়া উপজেলার ১ জন বাসিন্দা রয়েছে। ”

তিনি বলেন, ” জেলায় নতুন আক্রান্ত ১২ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ২ জন, উখিয়া উপজেলার ৪ জন, টেকনাফ উপজেলার ১ জন, চকরিয়া উপজেলার ৩ জন এবং কুতুবদিয়া উপজেলার ১ জন বাসিন্দা রয়েছে।

এছাড়া মিয়ানমারের ১ জন রোহিঙ্গা নাগরিক রয়েছে। “

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ নিয়ে জেলায় ৬৬ জন রোহিঙ্গাসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ২৬৬ জনে।

এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ১৫৫৫ জন, রামু উপজেলার ২৭৫ জন, উখিয়া উপজেলার ৩৪৬ জন, টেকনাফ উপজেলার ২৮০ জন, চকরিয়া উপজেলার ৩৫৮ জন, পেকুয়া উপজেলার ১৩৮ জন, মহেশখালী উপজেলার ১৬২ জন ও কুতুবদিয়া উপজেলার ৮৬ জন বাসিন্দা রয়েছে।

এছাড়াও উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ৬৬ জন রোহিঙ্গা রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানা গেছে, শনিবার সন্ধ্যা পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ২ হাজার ৪৮১ জন। মৃত্যু হয়েছে ৫৯ জনের। এদের মধ্যে ৬ জন রোহিঙ্গা রয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া জানান, গত ১ এপ্রিল থেকে কমেকের ল্যাবে করোনা আক্রান্তদের নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এ নিয়ে কমেক ল্যাবে সন্দেহভাজন মোট ২৫ হাজার ৬৬৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

nupa alam

Recent Posts

টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে মাদ্রাসা পড়ুয়া মেয়ে শিশুকে বস্তাবন্দি হত্যার ঘটনায় জড়িত সন্দেহ দুই আসামিকে…

41 mins ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’

নিজস্ব প্রতিবেদক : ছাত্র-জনতার বৈষম্যবিরোধী গণআন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ এবং শহীদদের কবর জিয়ারত…

2 hours ago

কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত

ফয়সাল উদ্দিন রিপন, কুতুবদিয়া : "নদী দূষণ বন্ধ কর, প্লাস্টিক দূষণ বন্ধ কর"এ স্লোগানকে সামনে…

2 hours ago

টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে খেলাধুলা করতে গিয়ে নিখোঁজের নয় ঘন্টা পর এক মেয়ে শিশুর বস্তাবন্দি…

2 hours ago

৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ৩৫ হাজার ইয়াবাসহ পুলিশ কনস্টেবলকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা।…

2 hours ago

সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয়

মোহাম্মদ জাহাঙ্গীর, এডভোকেট বিগত ১৮ সেপ্টেম্বরের দেশের প্রায় সকল পত্রিকায় প্রধান সংবাদ-শিরোনাম ছিল ফৌজদারী কার্যবিধির,…

3 hours ago