এক্সক্লুসিভ

বাড়ির দেওয়ালে প্রিয় শিল্পীর ছবি আকঁলেন মহেশখালীর তরুন আর করিম

এম বশির উল্লাহ, মহেশখালী : কোটি কোটি ভক্তকে কাঁদিয়ে গত ৬ জুলাই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর। এখনো কাটেনি তাকে হারানোর শোক। ভক্ত শুভাকাঙ্ক্ষীরা তাকে নিয়ে নানা আয়োজনে মেতে আছেন। এবার এক অনুরাগীর রঙতুলিতে ধরা দিলেন এন্ড্রু কিশোর। সোশ্যাল মিডিয়ায় ভেসে বেড়াচ্ছে সেই ছবি।

কক্সবাজারের গানপাগল এক তরুণ এন্ড্রু কিশোরের ছবি এঁকেছেন তার বাড়ির দেয়ালে। আর করিম নামের উচ্চমাধ্যমিক পড়ুয়া এ তরুণ সবাইকে মুগ্ধ করে দিয়েছেন প্রিয় শিল্পীর ছবি এঁকে।

বুধবার দুপুরে কথা হয় এই প্রতিনিধির সাথে আর করিম শুনিয়েছেন তার ছবি আঁকার গল্প। এন্ড্রু কিশোরের প্রতি তার ভালো লাগার গল্পও জানান। তিনি বলেন, প্রিয় মানুষদের মুখচ্ছবি আঁকা তার নেশা। তবে কোনো দিন ছবি আঁকার কোনো স্কুলে তিনি শেখেননি।

ছোটবেলায় অনেক শিশুই রঙতুলি নিয়ে খেলতে পছন্দ করে। তেমনটাই তার ক্ষেত্রে ঘটেছে। তবে কখন যেন ছবি আঁকা তার প্যাশন হয়ে গেছে। আঁকাআঁকি ছাড়েননি। এখন যে কোনো ছবি নিখুঁতভাবে আঁকতে পারেন। সুযোগ পেলেই ছবি আঁকতে বসে যান।

এন্ড্রু কিশোরের ছবির আঁকার অনুভূতি প্রকাশ করে আর করিম বলেন, ‘ছোটবেলা থেকে যাদের গান শুনে বড় হয়েছি তাদের মধ্যে অন্যতম প্রিয় একজন শিল্পী এন্ড্রু কিশোর। তার মৃত্যুর খবর শুনে অনেক কষ্ট পেয়েছি। সদ্য প্রয়াত প্রখ্যাত সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের প্রতি অগাধ শ্রদ্ধা থেকে আমার বাড়ির দেয়ালে তার ছবিগুলো এঁকেছি।’

শুধু এন্ড্রু কিশোরই নন, কাজী নজরুল ইসলাম, মান্না দে, শাহ আব্দুল করিম, হুমায়ূন আহমেদ, ফেরদৌসী রহমান, মনির খান, কুদ্দুস বয়াতী, হায়দার হোসেন, কবি আল মাহমুদ, হেলাল হাফিজসহ আরও অনেক গুণী ব্যক্তির ছবি এঁকেছেন আর করিম।

কক্সবাজার জেলার মহেশখালী পৌরসভার পুটিবিলা গ্রামের ছেলে আর করিম ২০১৪ সালে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীর উদ্যোগে মহেশখালী উপজেলা মিলনায়তনে, ২০১৫ সালে মহেশখালী কলেজে, ২০১৭ সালে রোহিঙ্গাদের সহযোগিতায় কক্সবাজার আর্ট ক্লাব কর্তৃক আয়োজিত চিত্র প্রদর্শনী ও মানবতার জন্য শিল্প, ২০১৮ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে প্রথম আন্তর্জাতিক জল রঙচিত্র প্রদর্শনী এবং ২০১৯ সালে কক্সবাজার আর্ট ক্লাব আয়োজিত সম্প্রীতি সমাবেশে চিত্র প্রদর্শনীতে অংশ গ্রহণ করেছেন। উচ্চ মাধ্যমিক শেষ করে তার স্বপ্ন চারুকলায় পড়ার। মহেশখালীতে একটা আর্ট স্কুল করারও স্বপ্ন দেখছে করিম।

গত এক সপ্তাহ ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আঁকা বিভিন্ন শিল্পীর ছবি ব্যাপক ভাবে সাড়ে ফেলেছে।

nupa alam

Recent Posts

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

2 hours ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

2 hours ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

20 hours ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

2 days ago