এক্সক্লুসিভ

মহেশখালীতে ঢেউটিন, বাইসাইকেল ও ত্রাণ সহায়তা বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি : আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, অসহায় মানুষের পাশে দাড়ানোই আওয়ামী লীগের রাজনীতি। এই মহামারিতেও আওয়ামী লীগের নেতাকর্মীরা অসহায় মানুষের পাশে দাড়িয়ে তা প্রমান করেছেন। যারা এই দূর্যোগে জনগণের পাশে না দাড়িয়ে ঘরে শুধু আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত তারা জাতির শত্রু। তারা দেশের স্বাধীনতা সংগ্রামেও একই ভাবে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

তিনি মঙ্গলবার বেলা ২টায় মহেশখালী উপজেলা পরিষদ প্রাঙ্গনে অগ্নীকান্ডে ক্ষতিগ্রস্ত ও অসহায় ৭৬ পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ এবং উপজেলার ৬৬ জন গ্রাম পুলিশের মাঝে বাইসাইকেল বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এর আগে তিনি মহেশখালী কলেজ প্রাঙ্গনে বিভিন্ন অসহায় পরিবারের মাঝে ডাব্লিউএফপির সহয়তার নগদ অর্থ বিতরণ করেন।

এ সময় আরো বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলাম, মহেশখালী থানার অফিসার ইনচার্জ দিদারুল ফেরদৌস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাসেদুল ইসলাম, মহেশখালীর পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া ও কুতুবজুমের চেয়ারম্যান মোশারফ হোসেন খোকন।

সকাল ১১ টায় তিনি মহেশখালী ডিগ্রী কলেজের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এই প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জামিরুল ইসলামের সভাপতিত্বে ও অধ্যাপক আশীষ চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে আশেক উল্লাহ রফিক এমপি বলেন, যুব সমাজের বেকারত্ব দুরীকরণে বিদেশী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির উপর সরকার সর্বাধিক গুরুত্বারোপ করেছে। সেজন্য যুব সমাজকে অবশ্যই বিভিন্ন কারিগরি বিষয়ে প্রশিক্ষিত এবং দক্ষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। তাই দালালের মাধ্যমে বিদেশ না গিয়ে বৈধ ভাবে বিদেশ যাওয়ার আহবান তিনি।

এসময় প্রেস ব্রিফিং করেন কক্সবাজার জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) দাউদুল ইসলাম।

বক্তব্য রাখেন মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়া, মহেশখালী থানার ওসি দিদারুল ফেরদৌস। এতে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

nupa alam

Recent Posts

টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে মাদ্রাসা পড়ুয়া মেয়ে শিশুকে বস্তাবন্দি হত্যার ঘটনায় জড়িত সন্দেহ দুই আসামিকে…

40 mins ago

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’

নিজস্ব প্রতিবেদক : ছাত্র-জনতার বৈষম্যবিরোধী গণআন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ এবং শহীদদের কবর জিয়ারত…

2 hours ago

কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত

ফয়সাল উদ্দিন রিপন, কুতুবদিয়া : "নদী দূষণ বন্ধ কর, প্লাস্টিক দূষণ বন্ধ কর"এ স্লোগানকে সামনে…

2 hours ago

টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে খেলাধুলা করতে গিয়ে নিখোঁজের নয় ঘন্টা পর এক মেয়ে শিশুর বস্তাবন্দি…

2 hours ago

৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারে ৩৫ হাজার ইয়াবাসহ পুলিশ কনস্টেবলকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সদস্যরা।…

2 hours ago

সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয়

মোহাম্মদ জাহাঙ্গীর, এডভোকেট বিগত ১৮ সেপ্টেম্বরের দেশের প্রায় সকল পত্রিকায় প্রধান সংবাদ-শিরোনাম ছিল ফৌজদারী কার্যবিধির,…

3 hours ago