কক্সবাজার জেলা

কক্সবাজারে জেলায় মোট করোনায় আক্রান্ত ২৮৮৭, সুস্থ ১৪১৭

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৪ জন রোহিঙ্গাসহ ২ হাজার ৮৮৭ জনে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ১ হাজার ৪১৭ জন। মৃত্যু হয়েছে ৪০ জনের। এদের মধ্যে ৫ জন রোহিঙ্গা রয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ১০ টায় কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।

ডাঃ অনুপম বড়ুয়া বলেন, সোমবার কক্সবাজারের ৮ টি উপজেলা ও উখিয়া-টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পসহ পার্শ্ববতী বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগড়া উপজেলার থেকে সংগৃহিত সন্দেহভাজন ৪৩১ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে ৬৭ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ পাওয়া গেছে। পজেটিভ শনাক্ত হওয়া ৬৫ জনই নতুন করে আক্রান্ত এবং ২ জনের ফলোআপ ফলাফল রয়েছে।

” মঙ্গলবার নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হওয়া ৬৫ জনের মধ্যে ৪৪ জন কক্সবাজারের বাসিন্দা রয়েছে। অন্যরা জেলার পার্শ্ববতী বান্দরবান জেলার ২১ জন বাসিন্দা রয়েছে। “

তিনি বলেন, ” জেলায় নতুন আক্রান্ত ৪৪ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৩০ জন, রামু উপজেলার ৪ জন, টেকনাফ উপজেলার ২ জন, চকরিয়া উপজেলার ১ জন, পেকুয়া উপজেলার ৪ এবং মহেশখালী উপজেলার ৩ জন বাসিন্দা রয়েছে। “

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ নিয়ে জেলায় ৫৪ জন রোহিঙ্গাসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৮৮৭ জনে।

এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ১৩৬৫ জন, রামু উপজেলার ২৪৯ জন, উখিয়া উপজেলার ৩০৬ জন, টেকনাফ উপজেলার ২৪৯ জন, চকরিয়া উপজেলার ৩৪১ জন, পেকুয়া উপজেলার ১১৩ জন, মহেশখালী উপজেলার ১৪৪ জন ও কুতুবদিয়া উপজেলার ৬৬ জন বাসিন্দা রয়েছে।

এছাড়াও উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ৫৪ জন রোহিঙ্গা রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ১ হাজার ৪১৭ জন। মৃত্যু হয়েছে ৪০ জনের। এদের মধ্যে ৫ জন রোহিঙ্গা রয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া জানান, গত ১ এপ্রিল থেকে কমেকের ল্যাবে করোনা আক্রান্তদের নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এ নিয়ে কমেক ল্যাবে সন্দেহভাজন মোট ২১ হাজার ১০৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে ৩ হাজার ৪৬৬ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

nupa alam

Recent Posts

টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ১ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইসসহ ফিরোজ আলম (৪৭) নামে একজন…

1 hour ago

পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামের প্রথম শহীদ চট্টগ্রাম কলেজের সামাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও…

1 hour ago

ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার ইনানী সৈকতের সাগরে গোসলে নেমে এক পর্যটকের মৃত্যু হয়েছে; এসময় স্থানীয়রা…

19 hours ago

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার হবে সকল পেশার, শ্রেণীর, ধর্মের, লিঙ্গের মানুষের…

1 day ago

রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি জি-থ্রি রাইফেল ও গুলিসহ সন্ত্রাসী সংগঠন আরসা’র এক…

1 day ago

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

2 days ago