এক্সক্লুসিভ

হ্নীলা পানখালী সড়কের বেহাল দশা

এম.আবদুল হক, টেকনাফ : টেকনাফ উপজেলার হ্নীলা চৌমুহনীর প্রধান সড়কের সাথে সংযুক্ত পানখালী টু বাহার ছড়া ঢালু পর্যন্ত বিস্তৃত গ্রামীণ সড়কটির বেহাল অবস্থা। হ্নীলাবাস স্টেশন সংলগ্ন তরকারি বাজার পর্যন্ত অংশের মেরামত হলে ও অবশিষ্টাংশে এখনো রয়েছে জরাজীর্ণ অবস্থায়। ফলে সড়কটিতে নিয়মিত যাতায়াতে পথচারিরা সীমাহীন দূর্ভোগের শিকার হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, প্রতিবছর বর্ষাকালে বৃষ্টির পানিতে পীচঢালা গ্রামীণ সড়কটিতে সৃষ্ট হয়েছে ছোট ছোট গর্তের। তদুপরি এমন অবস্থায় জন গুরুত্বপূর্ণ সড়কটিতে চলাচল করে মালবাহী ট্রাক,ডাম্পার,পিকআপ সহ বড় আকারের যানবাহনগুলো। ফলে সড়কের ছোট গর্তগুলো বড় অংশের ভাঙ্গায় পরিণত হয়। এভাবে বৃদ্ধি পেতে থাকে সড়কটির বেহাল অবস্থা। এ ছাড়া এ সড়কটির উপর যাতায়াত নির্ভর করে জামেয়া দারুস্সুন্নাহ্ মাদ্রাসা,পানখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়,নাফমেরিট মাল্টিমিডিয়া স্কুল ও হ্নীলা ফরেষ্ট অফিস সহ স্থানীয় জনসাধারণ। কর্তৃপক্ষের যথাযথ উদ্যোগ আর জনপ্রতিনিধির দৃষ্টি আকর্ষণের অভাবে দিনের পর দিন সড়কটির এমন নাজুক অবস্থা মনে করছেন ভোক্তভোগী পথচারিরা।

সড়কটির মেরামতে কোন উদ্যোগ গ্রহণ করা হয়ছে কী না জানতে চাইলে হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বলেন, হ্নীলাবাসীর অতি প্রয়োজনীয় এ সড়কটি পুনঃ মেরামতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রস্তাব প্রদান করা হয়েছে। যত দ্রুত সম্ভব প্রস্তাবটি বাস্তবানের জন্য যথাযথ পদক্ষেপ নেয়া হবে।

সচেতন মহল মনে করছেন, হ্নীলা চৌমুহনী হতে বাহার ছড়া ঢালু পর্যন্ত বিস্তৃত সড়কটি প্রয়োজনীয় সংস্কার হলে সমুদ্র সৈকত সংলগ্ন মেরিন ড্রাইভের সাথে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটবে। ফলে হ্নীলা সহ এতদঞ্চলের সার্বিক অর্থনৈতিক চেহারা পাল্টে যাবে। এমনই সম্ভানাময়ী সড়কটির দিকে নজর দিতে জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত পদক্ষেপ জরুরী, এমনটি ভাবছেন স্থানীয়রা।

nupa alam

Recent Posts

টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের পাহাড়ে গাছে ঝুলন্ত অবস্থায় ১০ দিন আগে ‘জেল ফেরত’ এক যুবকের…

14 hours ago

টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের শুল্ক গুদামের সরকারি ৭ লাখ টাকা নানা পণ্য ৬ লাখ ৯০…

1 day ago

টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায়

নিজস্ব প্রতিবেদক : টেকনাফের নাফনদীর ওপারে মিয়ানমারের লালদিয়া নিয়ন্ত্রণে তীব্র সংঘাত চলছে। নাফনদীর টেকনাফের জালিয়ারদিয়া…

2 days ago

কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক রাসেদকে গ্রেপ্তার করা…

2 days ago

রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট ভাই আলী হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।…

2 days ago

রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক : উখিয়ার আশ্রয় শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন…

2 days ago