শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার

অস্ট্রেলিয়া থেকে এসে রোহিঙ্গা নারীর সাথে বিয়ের আয়োজন : পণ্ড করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার শহরে আবাসিক হোটেলে ‘প্রশাসনের অনুমতি না নিয়ে মেজবান আয়োজন’ পণ্ড করেছে পুলিশ। এসময় ৬৩ রোহিঙ্গাকে আটক করে ফেরত পাঠানো হয়েছে ক্যাম্পে। আবাসিক হোটেলে অবস্থানরত ১৯ জন বিদেশি নাগরিকের পাসপোর্ট এবং কাগজপত্র যাচাই করার পর নজরধারীতে রাখা হয়েছে বলে জানিয়ে পুলিশ।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ রফিকুল ইসলাম জানিয়েছেন, স্থানীয়ভাবে পাওয়া তথ্যের ভিত্তিতে রবিবার বিকাল ৫ টা থেকে রাত ৯ টা পর্যন্ত কক্সবাজার শহরের কলাতলী হোটেল-মোটেল জোনের লাইট হাউজ এলাকায় আবাসিক হোটেল সী পার্ল-২ তে অভিযান চালানো হয়। অভিযানে ৬৩ জন রোহিঙ্গা নাগরিক এবং ১৯ জন বিদেশি নাগরিক পাওয়া যায়। জব্দ করা হয় মেজবান আয়োজনের উপকরণও। স্থানীয়রা জানিয়ে ছিল রোহিঙ্গা দুই তরুণীর সঙ্গে অস্ট্রেলিয়ান দুই নাগরিকের বিয়ে উপলক্ষ্যে এই মেজবানের আয়োজন ছিল। সংশ্লিষ্টরা বিষয়টি যদিও অস্বীকার করেননি।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, আটক বিদেশীদের মধ্যে যে ২ জনকে বর হিসেবে দাবি করা হয়েছে তারা দুই জন আব্দুল হামিদ (৩২) ও মোহাম্মদ ইলিয়াছ (২৪)। দুইজনই মিয়ানমারের রোহিঙ্গা বংশোদ্ভুদ অস্ট্রেলিয়ান নাগরিক। তাদের আত্মীয়-স্বজনরা উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করে। কনে হিসেবে দাবি করা খতিজা বেগম (১৬) ও হাসিনা আক্তার (১৭) উখিয়া উপজেলা বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

তিনি জানান, বিদেশি নাগরিকদের মধ্যে ১২ জন রোহিঙ্গা বংশোদ্ভুদ অস্ট্রেলিয়ান এবং ৭ জন আমেরিকান নাগরিক। এছাড়া বিদেশি নাগরিকদের মধ্যে একজন জন্মসূত্রে অস্ট্রেলিয়ান।

রফিকুল ইসলাম বলেন, যাচাই-বাছাইয়ের জন্য বিদেশি নাগরিকদের পাসপোর্ট জব্দ করে কাগজপত্র যাচাই করা হয়েছে। এরপর এরা হোটেলেই অবস্থান করছে। তবে নজরধারীতে রাখা হয়েছে। আটক রোহিঙ্গাদের পুলিশ শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের মাধ্যমে ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

হোটেলটির নিরাপত্তার দায়িত্বে থাকা জয়নাল আবেদীন বলেন, বিদেশি ১৯ জন নাগরিক গত ১ মাস ধরে হোটেল অবস্থান করছেন। রবিবার হোটেলে আসার পর দেখতে পান ওইসব রোহিঙ্গারা খাবারের আয়োজন করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, হোটেলটির ম্যানেজারসহ কর্মচারিরা অনুমতি ছাড়া অনুষ্টান আয়োজন এবং বিদেশি নাগরিকরা অবস্থানের ব্যাপারে পুলিশকে অবহিত করেননি। তারা পলাতক থাকায় পুলিশ হোটেল কর্তৃপক্ষের বক্তব্য জানতে পারেনি। হোটেল কর্তৃপক্ষের সাথে কথা বলার পর পুলিশ দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888