শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

মিয়ানমারে পাচারকালে খাদ্যদ্রব্য ও তৈল চালান সহ আটক ১৯

টেকনাফ প্রতিবেদক : টেকনাফ থেকে মিয়ানমারে খাদ্যদ্রব্য ও তৈল পাচারের চেষ্টাকালে ১৯ জনকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। এসময় উদ্ধার করা হয়েছে ১৫ বস্তা শুকনা মরিচ, ৪০ বস্তা পেঁয়াজ, ১ বস্তা তামাক পাতা, ৩ বস্তা টেস্টিং সল্ট, ১৮২১ লিটার অকটেন, ৩৭৫২ লিটার সয়াবিন তেল, ১৩৬ লিটার ডিজেল। অপর এক অভিযানে কোস্টগার্ড সদস্যরা ১ কেজি ক্রিস্টাল মেথ আইস, ২৮৫ বোতল বিদেশী মদ ও ৩৩৫ ক্যান বিয়ার জব্দ করা হয়েছে। তবে ওই অভিযানে কাউকে আটক করতে পারেনি।

কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সোমবার ভোরে টেকনাফের লম্বরি ঘাট থেকে কাঠের বোট যোগে বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য ও তৈল শুল্ক ফাঁকি দিয়ে মিয়ানমারে পাচারে রখবরে অভিযান চালানো হয়। অভিযান চলাকালীন টেকনাফ লম্বরি ঘাট থেকে কয়েকটি কাঠের বোটকে মিয়ানমারের উদ্দেশ্যে গমন করতে দেখা যায়। এসময় কোস্ট গার্ড সদস্য কর্তৃক উক্ত বোটগুলোকে ধাওয়া করে আটক করা হয় এবং বোটগুলো তল্লাশি চালিয়ে শুল্ক ফাকি দিয়ে পাচারের উদ্দেশ্যে বোটে রাখা খাদ্যদ্রব্য ও তৈল উদ্ধার করে আটক করা হয় ১৯ জনকে।

অপর এক অভিযানে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপে ১ কেজি ক্রিস্টাল মেথ (আইস), ২৮৫ বোতল বিদেশী মদ ও ৩৩৫ ক্যান বিয়ার জব্দ করা হয়েছে।

এব্যাপারে আইনগত ব্যবস্থিা নেয়া হচ্ছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888