রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

উখিয়ায় গুলিতে বিএনপি নেতার মৃত্যুর দাবি; প্রতিবাদে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল, র‌্যাবের উপর হামলার ঘটনায় ৪২ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : উখিয়ায় র‌্যাব ও পুলিশের গুলিতে আহত বিএনপির এক নেতার মৃত্যু হয়েছে বলে দাবি করেছে বিএনপি। কক্সবাজার জেলা বিএনপি প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে। এর প্রতিবাদে বুধবার জেলায় সকাল সন্ধ্যায় হরতালের ঘোষণা দেয়া হয়েছে।

তবে পুলিশ জানিয়েছে, গুলিতে আহত কারও মৃত্যুর বিষয়ে তাদের কাছে তথ্য নেই। তবে রবিবার মধ্যরাতে র‌্যাবের একটি টহল দলের উপর হামলার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে র‌্যাব বাদি হয়ে ৪২ জনের বিরুদ্ধে উখিয়া থানায় একটি মামলা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না একটি প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছেন। কক্সবাজার জেলা বিএনপির সহ-দফতর সম্পাদক এডভোকেট হাসান সিদ্দিকীর পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৫ নভেম্বর রাতে উখিয়া উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরীর বাসায় র‌্যাব ও পুলিশ এবং আওয়ামী লীগের অস্ত্রধারী কর্মীরা যৌথ ভাবে বাড়িতে গিয়ে তাকে না পেয়ে ঘর ভাংচুর করে এবং গ্রামবাসির উপর গুলি চালায়। এতে ৩ জন বিএনপি নেতা-কর্মী আহত হয়। আহতদের মধ্যে স্থানীয় বিএনপি নেতা জাগির হোসেন (৩৭) মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। নিহত জাগির হোসেন উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের পাইন্নাশিয়া গ্রামের মোহাম্মদ আলমের পুত্র এবং সাবেক যুবদল নেতা ও বর্তমান ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সহ সাংগঠনিক সম্পাদক।

বিবৃতিতে নেতৃবৃন্দ গনতান্ত্রিক আন্দোলনে আইন শৃঙ্খলা বাহিনী নির্বিচারে নেতা-কর্মীদের উপর গুলি চালিয়ে নিহত করার প্রতিবাদে কক্সবাজার জেলায় বুধবার সকাল সন্ধ্য হরতালের ঘোষণা দেন। বিবৃতিতে নেতৃবৃন্দ জানান কক্সবাজার জেলায় আইনশৃংখলা বাহিনী ও আওয়ামী লীগের অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে একজন বিএনপি নেতা নিহত হয়েছে। আহত হয়েছে ২ জন। এ ছাড়া গত ২৮ অক্টোবরের পরে বিভিন্ন থানায় মামলা দিয়ে ৫৫ জন বিএনপি নেতা কর্মীকে গ্রেপ্তার করেছে।

জাগির হোসেনের ভাতিজা শিহাব উদ্দিন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন মরদেহ গ্রামের বাড়িতে আনা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, গুলিতে কেউ হতাহত হয়েছে কিনা জানি না। তবে রবিবার রাতে র‌্যাবের একটি টহল দলের উপর উখিয়ার পাইন্নাশিয়া এলাকায় হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছিল। এব্যাপারে র‌্যাব বাদি হয়ে ৪২ জনের বিরুদ্ধে উখিয়া থানায় মঙ্গলবার দুপুরে একটি মামলা করেছে।

নিহতের বিষয়টি তিনি খোঁজ খবর নিচ্ছেন বলে জানান।

র‌্যাব ১৫ এর অধিনায়ক লে, কর্ণেল এএইচ সাজ্জাদ হোসেন জানান, রবিবার রাতে পাইন্নাশিয়া এলাকায় র‌্যাবের টহল দলের উপর নাশকতা সৃষ্টিকারি একদল র্দূবৃত্ত হামলা চালায়। এতে র‌্যাবের কয়েকজন আহত হয়েছে। এ ঘটনায় র‌্যাবের এক সদস্য বাদি হয়ে উখিয়া থানায় মামলা করেছেন। কিন্তু ওই দিন ঘটনার সময় স্থানীয় কেউ আহত হওয়ার কোন তথ্য ছিল না। এমন কি উখিয়া থানার পুলিশের কাছেও হতাহতের ঘটনা কেউ অবহিত করেনি। ঘটনার ২ দিন পরে রবিবারের ঘটনায় একজনকে মৃত্যু দাবি করার বিষয়টি খোঁজ খবর নেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888