রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

কক্সবাজারে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৮ নেতা-কর্মী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : বিএনপি-জামায়াতের হরতাল ও অবরোধকে কেন্দ্র করে পুলিশের দায়ের করা নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৮ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে এদের গ্রেপ্তার করা হয়। এর মধ্যে কক্সবাজার সদর থানার পুলিশ ৭ জনকে এবং উখিয়া থানার পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে।

কক্সবাজার সদর থানার ওসি রকিবুজ্জামান জানিয়েছেন, পুলিশ কক্সবাজার শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ পর্যন্ত ৭ জনকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে ৪ জন বিএনপি ও ৩ জন জামায়াতের রাজনীতির সাথে জড়িত। বুধবার দুপুরে গ্রেপ্তার ৭ জনকে সোমবার সদর থানায় দায়ের করা ২ টি নাশকতার মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে।

কক্সবাজার সদর থানায় গ্রেপ্তার ৭ জন হলেন, বিএনপি নেতা নতুন ফিশারী ঘাট এলাকার মো. ওসমান গণি (২৬), দক্ষিণ রুমালিয়ার ছড়ার নুরুল আলম (৪৭), জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক উত্তর নুনিয়ার ছড়ার মো. আব্দুল্লাহ (২৯), পৌরছাত্রদলের সাবেক সভাপতি শাহিনুল ইসলাম (৪১), জামায়াত নেতা বাঁশখালী এলাকার আব্দুল কাদের (২৬), আলীর জাহান এলাকার নুরুল আলম (৫৩), পূর্ব লারপাড়ার মো. দ্বীন ইসলাম (২০)।

সংশ্লিষ্ট সংবাদ : কক্সবাজারে নাশকতার চেষ্টায় পুলিশের আরও ২ মামলা; বিএনপি-জামায়াতের ৪৬ নেতা-কর্মী আসামি

অপরদিকে উখিয়া থানায় দায়ের করা মামলায় ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক হেলাল উদ্দিন সিকদারকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

তিনি জানিয়েছেন, মঙ্গলবার রাতে উখিয়া থানায় দায়ের করা নাশকতার মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার দুপুরে গ্রেপ্তারকে আদালতে পাঠানো হয়েছে।

হরতাল ও অবরোধকে কেন্দ্র করে কক্সবাজারে দুই দিনে ৬ টি থানায় ৭ টি মামলা দায়ের করেছে পুলিশ। এই ৭ টি মামলায় ১২২ জনকে আসামি করা হয়েছে।

এর মধ্যে মঙ্গলবার উখিয়া থানায় উপ পরিদর্শক আবদুল ওয়াহেদ বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। যেখানে এজাহার নামীয় আসামি ৩৫ জন। কোটবাজার এলাকায় নাশকতার চেষ্টার ঘটনায় এই মামলাটি দায়ের করা হয়। মঙ্গলবার টেকনাফ থানার উপ-পরিদর্শক মিল্টন মন্ডল বাদি হয়ে দায়ের করা মামলায় ২১ জনের নাম এজাহারে উল্লেখ করা হয়েছে। টেকনাফের হ্নলি ইউনিয়নের মিনাবাজার এলাকায় নাশকতার চেষ্টা, পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ, ককটেল বিস্ফোরণের দায়ে এই মামলা হয়েছে।

এর আগে সোমবার পুলিশ বাদি হয়ে কক্সবাজারের ৪ টি থানায় ৫ টি মামলা দায়ের করা হয়েছে। যেখানে বিএনপি ও জামায়াতের ৬৬ জন নেতা-কর্মীদের নাম উল্লেখ্য করে এজাহার নামীয় আসামি করা হয়েছে। মামলায় অজ্ঞাত আসামি করা হলেও তার সংখ্যা উল্লেখ করা হয়নি।

এর মধ্যে কক্সবাজার সদর থানায় ২ টি, রামু, মহেশখালী ও ঈদগাঁও থানায় ১ টি করে ৩ টি মামলা হয়েছে। রামু থানায় দায়ের করার মামলার বাদি উপ-পরিদর্শক মুহাম্মদ ইয়াছিন। যেখানে এজাহারনামীয় আসামি করা হয়েছে ৮ জনকে। ঈদগাঁও থানায় দায়ের করা মামলাটির বাদি উপ-পরিদর্শক শফিকুল ইসলাম। মামলায় এজাহারনামীয় আসামী ১৫ জন। কক্সবাজার সদর থানায় দায়ের করা ২ টি মামলার মধ্যে একটি বাদি উপ-পরিদর্শক ওবাইদুল হক। যে মামলাটিতে এজাহারভূক্ত আসামির নাম রয়েছে ১৯ জন। কক্সবাজার সদর থানার অপর মামলাটির বাদি উপ-পরিদর্শক মিঠুন সিংহ। যে মামলায় এজাহারে আসামি হিসেবে ১৪ জনের নাম উল্লেখ রয়েছে।

কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহাফুজুল ইসলাম জানিয়েছেন, দায়ের করা মামলার এজাহাভূক্ত আসামি এবং সংঘটিত ঘটনার ছবি ও ভিডিও দেখে শনাক্ত হওয়াদের গ্রেপ্তারের পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

নিউজটি শেয়ার করুন

One response to “কক্সবাজারে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৮ নেতা-কর্মী গ্রেপ্তার”

  1. […] পর মিয়ানমার ফিরে গেলেন প্রতিনিধি দল কক্সবাজারে নাশকতার মামলায় বিএনপি-জাম… উখিয়ায় ইয়াবা সহ যুবক আটক : কাভার্ড […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888