রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

চকরিয়া ও পেকুয়ায় ৫ শতাধিক ঘর বিধ্বস্ত

নিজস্ব প্রতিবেদক : চকরিয়া ও পেকুয়ায় ঘূর্ণিঝড় হামুন’র প্রভাবে এক ঘন্টার দমকা হাওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে। দুই উপজেলায় ২৫ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় সিড়র ও মোখাকে হার মানানো ক্ষতি হয়েছে। অন্তত ৫ শত কাঁচা বসতঘর কমবেশি ভেঙেছে। ঘেরাবেড়া, গাছপালা উপড়ে গেছে। একাধিক বৈদ্যুতিক খুটি উপড়ে গিয়ে ও গাছ পড়ে সর্বত্র সঞ্চালন তার ছিড়ে বিদ্যুৎ বিহীন রয়েছে দুই উপজেলা। ফোন ও ইন্টারনেট সংযোগ বেশিরভাগ এলাকায় একেবারে নেই, কোথাও থাকলেও এই আছে এই নেই অবস্থা। সড়কের উপর উপড়ে পড়া গাছ পড়ে থাকায় অভ্যন্তরীন সড়ক যোগাযোগ পুরোপুরি সচল হয়নি। ধান-সব্জীর ক্ষতি হয়েছে ব্যাপক। পহরচাঁদা ফাজিল মাদ্রাসাসহ বেশ ক’টি শিক্ষা প্রতিষ্ঠানেও অত্যধিক ক্ষতি হয়েছে।

পল্লীবিদ্যুৎ সমিতি জানিয়েছে, চকরিয়া-পেকুয়ায় পুরো বিদ্যুৎ ব্যবস্থাই ভেঙে পড়েছে। চালু করতে কয়েকদিন লাগবে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, রাত ৯ টা থেকে ১০ টা পর্যন্ত একঘন্টার দমকা হাওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নির্দেশনা দেওয়া হয়েছে ক্ষতি বিবরণ লিখিত দিতে। সরকারী অফিসারদের নিয়ে গঠিত একাধিক টিমও ক্ষতির পরিমাণ নিরুপণে কাজ করছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888