রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

সৈকতে দেশের সর্ববৃহৎ প্রতিমা বিসর্জনের প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক : সনাতন ধর্মালম্বীর বৃহত্তম শারদীয় দূর্গাপূজা বিজয় দশমীর মধ্যে দিয়ে মঙ্গলবার ২৪ অক্টোবর শেষ হবে। মঙ্গলবার কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে অনুষ্ঠিত হবে শেষের সর্ববৃহৎ প্রতিমা বিসর্জন অনুষ্ঠান।

যেখানে কক্সবাজার জেলার ১৫১ টি প্রতিমা সহ আশে-পাশের এলাকা থেকে ২ শতাধিক প্রতিমা এনে বিসর্জন করা হবে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক বেন্টু দাশ।

তিনি জানিয়েছেন, সৈকতের লাবণী পয়েন্টের উন্মুক্ত মঞ্চে সম্প্রীতিসভা ও ধর্মীয় আনুষ্ঠানিকতায় প্রতিমা বিসর্জন করা হবে। এই অনুষ্ঠানটি হবে দেশের সর্ববৃহৎ প্রতিমা বিসর্জন অনুষ্ঠান। যেখানে সম্প্রতি সভায় প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়–য়া। যার সকল প্রস্তুতি শেষ হয়েছে।

আর এই প্রতিমা বিসর্জন অনুষ্ঠানকে ঘীরে কক্সবাজার সৈকতে ৪ থেকে ৫ লাখ মানুষের সমাগম হওয়ার কথা বলেছেন খোদ ট্যুরিস্ট পুলিশ। সোমবার সকাল ১১ টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে এক প্রেস বিফ্রিং করেছে ট্যুরিস্ট পুলিশ।

এসময় ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মোঃ জিল্লুর রহমান জানান, সনাতন ধর্মাবলম্বীর সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজার দশমীতে সমুদ্র সৈকতে প্রতিমা বিসর্জন নিয়ে নিরাপত্তা জোরদার সহ ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। প্রতিমা বিসর্জন উপলক্ষে ৪ টি স্তরে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। দেশের সর্ববৃহৎ পুজা বিসর্জন স্থল শান্তিপূর্ণ ও আনন্দমুখর রাখতে পোশাকদারির পাশাপাশি সাদা-পোশাকে একাধিক গোয়েন্দা টিম থাকবে। এছাড়া পুরো এলাকা সিসি টিভি ক্যামেরার আওতায় এবং ড্রোন ক্যামরার মাধ্যমে বিসর্জন স্থল সহ আশপাশের এলাকা সার্বক্ষণিক নজরদারী করা হবে।

জিল্লুর রহমান জানান, ইতিমধ্যে যে তথ্য পাওয়া গেছে এবার জেলার বিভিন্ন থানা থেকে ১৯১ টি প্রতিমা বিসর্জন হবে সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে। এই উপলক্ষে সনাতন ধর্মের লোকজন, স্থানীয় ও পর্যটক সহ প্রায় ৪ থেকে ৫ লাখ লোকের সমাগম ঘটবে।

কক্সবাজার জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি উজ্জ্বল কর জানিয়েছেন, জেলায় শান্তিপূর্ণ পরিবেশে শেষ হচ্ছে শারদীয় দূর্গাপূজা। প্রতিমা বিসর্জনও শান্তিপূর্ণভাবে শেষ হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888