রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

পেকুয়ায় আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ভূমি অফিসে কানুনগোকে মারধরের অভিযোগ

পেকুয়া প্রতিবেদক: অনৈতিক আবদারে রাজি না হওয়ায় পেকুয়ায় আবুল হাসেম টুনু নামের এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ভূমি অফিসে ঢুকে কানুনগোকে মারধরের অভিযোগ উঠেছে।

আবুল হাসেম উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও সদর ইউনিয়নের মৌলভী পাড়া এলাকার মৃত নুরুল আলমের ছেলে।

এব্যাপারে পেকুয়া ভূমি অফিসের কানুনগো (ভারপ্রাপ্ত) সাজ্জাদ হোসেন বাদী হয়ে পেকুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। আবুল হাসেম টুনু ছাড়াও অভিযোগে হরিণাফাঁড়ী এলাকার আবদুল খালেকের ছেলে মামুনুর রশিদকে আসামী করা হয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয়, মঙ্গলবার দুপুর ১টার দিকে আবুল হাসেম তাঁর সঙ্গী মামুনুর রশিদকে নিয়ে উপজেলা ভূমি অফিসের তৃতীয় তলার কানুনগোর রুমে যান। এসময় তাঁরা কানুনগোকে অনৈতিকভাবে একটি নামজারী মামলা অনুমোদনের সুপারিশ করার জন্য চাপ দেয়। ওই নামজারী মামলা বিধিসমম্মত না হওয়ায় তা নাকচ করে দেন কানুনগো সাজ্জাদ হোসেন। এতে ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে করতে কানুনগোকে মারধর শুরু করে আবুল হাসেম ও মামুন।

পেকুয়া ভূমি অফিসের কানুনগো ভুক্তভোগী সাজ্জাদ হোসেন বলেন, রবিকর মিত্র নামের এক ব্যক্তি একটি নামজারী খতিয়ানের আবেদন করেন। আবেদনে যে খতিয়ান থেকে আবেদনকারী ভূমি দাবী করেছেন সেখানে তাঁর দাতাপক্ষের নাম সঠিক নেই। তাই আবেদনটি নামঞ্জুর করার পক্ষে আমি মত দিই। এতে আবেদনকারীর পক্ষ হয়ে আবুল হাসেম নামের এক ব্যক্তি আমার কার্যালয়ে ঢুকে আমাকে মারধর করেন। বিভিন্ন মাধ্যমে এখন তাঁরা আমাকে প্রাণনাশের হুমকিও দিচ্ছে।

এব্যাপারে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুদীপ্ত শেখর ভট্টাচার্য বলেন, পেকুয়া ভূমি অফিসের ঘটনায় একটা লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মারধরের অভিযোগ অস্বীকার করে আবুল হাসেম টুনু জানান, কানুনগো এক বছর ধরে আমার কাজটি করে দিচ্ছেনা। উল্টো গত শনিবার নামজারির আবেদনটি খারিজ করে দেয়। তাই তাকে একটু বকাঝকা করেছি। মারধর করিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888