রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফে বস্তাবন্দি শিশু হত্যায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ২ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১

রামুতে জবরদখলকারীদের হামলায় বিট কর্মকর্তাসহ আহত ২৮

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার দক্ষিণ বনবিভাগের রাজারকুল রেঞ্জের দারিয়ারদীঘি বিটের কম্বনিয়া এলাকায় বনভূমি জবরদখল ঠেকাতে গিয়ে বিট কর্মকর্তাসহ ২৮জন বনকর্মী আহত হয়েছে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) এই হামলার ঘটনাটি ঘটে।

আহতদের মধ্যে রাজারকুল সদর বিট কর্মকর্তা জহিরুল আলমের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। মঙ্গলবার সন্ধ্যায় কক্সবাজার রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্থানীয় ২০ জন লোককে ঘর নির্মাণের জন্য এককালীন ৭০ হাজার করে টাকা করে প্রদান করে একটি এনজিও। তারা ওই টাকায় বনভূমিতে পাকা ঘর নির্মাণের চেষ্টা চালায়। অবৈধ ঘর নির্মাণের খবরে সহকারী বন সংরক্ষক ( এসিএফ) আনিসুর রহমানের নেতৃত্বে বনকর্মীরা বাধা দেয়। এ সময় ৩/৪ শ জবরদখলকারী লাঠিয়াল বাহিনী বনকর্মীদের আক্রমণ করে। এতে ২৮জন বনকর্মী আহত হয়। তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে রামু চিকিৎসা দেওয়া হয়। ৩জন মারাত্মকভাবে আহত হওয়ায় রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান রেঞ্জ কর্মকর্তা সমীর রঞ্জন সাহা।

রামু থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নাজমুল হুদা বলেন, বিষয়টি শুনেছি। তবে সন্ধ্যা ৭ টা পর্যন্ত লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888