রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কক্সবাজারে শহীদদের পরিবারের সাথে সাক্ষাৎ ও অনুদান প্রদান করেছে ‘আমরা বিএনপি পরিবার’ কুতুবদিয়ায় বিশ্ব নদী দিবস পালিত টেকনাফে নিখোঁজ মেয়ে শিশুর বস্তিাবন্দি মরদেহ উদ্ধার ৩৫ হাজার ইয়াবা সহ পুলিশ কনস্টেবল সহ আটক ২ সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ

কবির বিন আনোয়ারের বিরুদ্ধে অপপ্রচারের নিন্দা জানিয়ে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার ও কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান সহ কিছু ব্যবসায়ির বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে অভিযোগ এনে সংবাদ সম্মেলন এবং মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্যানেল মেয়র মাহবুবুর রহমান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কবির বিন আনোয়ার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। তার বাবা-মা দু’জনই মুক্তিযোদ্ধা। দীর্ঘদিন ধরে সুনামের সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করে আসছেন। বিগত ২০০০ সালে কক্সবাজারের রামু উপজেলার পেঁচারদ্বীপ মৌজায় ২০ শতক জমি ক্রয় করেন সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। ওই জায়গাটির আশেপাশে তিনি (মাহবুবুর রহমান) সহ ১৭ ব্যক্তি ১ একর ৯৯ শতক জমি ক্রয় করেন। এদের মধ্যে সেনাবাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত কর্মকর্তা, বিভিন্ন ব্যবসায়ি, প্রবাসীরাও রয়েছেন। জমির মালিকদের মধ্যে শুধুমাত্র ৩ জন সরকারি নির্দেশনা মেনে সেমি-পাকা স্থাপনা নির্মাণ করলেও অন্যদেও জায়গা খালি পড়ে রয়েছে। জোয়ারের পানিতে ওই এলাকায় ব্যাপক ভাঙ্গন দেখা দিলে ২০২১ সালের জুন মাসে জমির মালিক সহ ৮১ জন গ্রামবাসী পানি সম্পদ মন্ত্রণালয় বরাবওে একটি আবেদন জমা দেন। এর প্রেক্ষিতে পানি উন্নয়ন বোর্ড ৩৩০ মিটার জিও-টিউব স্থাপনের কাজ বাস্তবায়ন করেন। আগামী বর্ষা মৌসুমের আগে আরও ৩০০ মিটার জিও-টিউব স্থাপনের প্রস্তাবনা পাউবো এর চট্টগ্রাম অঞ্চল প্রধানের কাছে প্রেরণ করেন। যেখানে কবির বিন আনোয়ারের জমির উপর শুধুমাত্র ৩৫ ফুট জিও-টিউব স্থাপন করা হয়েছে; অন্যান্যগুলো গ্রামবাসীর জানমাল রক্ষার্থে তাদেও জমির উপর স্থাপিত হয়েছে।

অথচ গত ১৩ ফেব্রুয়ারী (রোববার) দৈনিক যুগান্তরে ‘সচিবের রিসোর্ট রক্ষায় পাউবোর জরুরী বরাদ্ধ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। যে সংবাদটিতে মিথ্যা, ভিত্তিহীন ও বিভ্রান্তিকর তথ্য উপস্থাপন করা হয়েছে। সংবাদটিতে বলা হয়েছে, মাহমুদ আলম নামের এক ব্যক্তিকে মারধর কওে জমি রেজিস্ট্রি নেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু এই নামের কোন ব্যক্তির কাছ থেকে জমি তারা ক্রয় করেননি।

এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সুষ্ঠু তদন্ত পূর্বক প্রকৃত তথ্য প্রকাশের জন্য দাবি জানান মাহবুবুর রহমান।

সংবাদ সম্মেলনের জমির মালিক ইঞ্জিনিয়ার মো. বদরুল ইসলাম ও কাশেম আলী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এরপর কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করেন পেঁচারদ্বীপের স্থানীয় এলাকাবাসী। যেখানে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলামসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

মানববন্ধনে যুগান্তরে প্রকাশিত সংবাদটি প্রত্যাহারের জন্য দাবি জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888