রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

কক্সবাজারের ১৯ ইউনিয়নে নৌকা প্রতিকের ১০ চেয়ারম্যান : ২ টি স্থগিত

নিজস্ব প্রতিবেদক : দ্বিতীয় ধাপে কক্সবাজার জেলায় ২১ টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হলেও ১৯ টি ইউনিয়নের ফলাফল বেসরকারিভাবে ঘোষণা হয়েছে। অপর ২ টি ইউনিয়নের ফলাফল স্থগিত রাখা হয়েছে। ওই ২ ইউনিয়নে স্থগিত থাকা ১ টি করে কেন্দ্রের ভোট গ্রহণ শেষে ঘোষণা করা হবে ফলাফল।

জেলা নির্বাচন কার্যালয় থেকে প্রেরিত ফলাফল বিবরণী মতে জেলা ১৯ ইউনিয়নের মধ্যে ১০ টি নৌকা প্রতিকে মনোনীত সরকারদলীয় প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। অপর ৯ টি স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হন।

প্রাপ্ত তথ্য মতে, কক্সবাজার সদর উপজেলার ৫ টি ইউনিয়নের মধ্যে ৪টির ফলাফল ঘোষণা করা হয়। যেখানে ৩ টি নৌকা এবং ১ টি স্বতন্ত্র প্রার্থী বিজয় হন। যার মধ্যে চৌফলদন্ডী ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মুজিবুর রহমান। তিনি নৌকা প্রতিকে ভোট পেয়েছেন ৬ হাজার ২১১ ভোট। তাঁর নিকটতম স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের জিয়াউর রহমান পেয়েছেন ৪ হাজার ৯৪১ ভোট। ভারুয়াখালী ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কামাল উদ্দিন। তিনি নৌকা প্রতিকে পেয়েছেন ৪ হাজার ৫৬২ ভোট। তাঁর নিকটতম স্বরতন্ত্র প্রার্থী মোটর সাইকেল প্রতিকে আমিনুল হক পেয়েছেন ৩ হাজার ৫০৯ ভোট। ঝিলংজা ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন টিপু সুলতান। তিনি নৌকা প্রতিকে পেয়েছেন ৮ হাজার ৬৯৫ ভোট। নিকটতম প্রার্থী মোটর সাইকেল প্রতিকে আবুল কাসেম পেয়েছেন ৪ হাজার ৩৩০ ভোট। পিএমখালী ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আবদুল্লাহ। তিনি আনারস প্রতিকে পেয়েছেন ৫ হাজার ১৩৪ ভোট। নিকটতম প্রার্থী রজনী গন্ধা প্রতিকে সৈয়দ নুর পেয়েছেন ৩ হাজার ৪৪৬ ভোট।

কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের একটি কেন্দ্রে সংঘাতে প্রাণ হারিয়েছেন একজন। ফলে ওখানে ভোট গ্রহণ স্থগিত হওয়ায় ফলাফল ঘোষণা হয়নি।

উখিয়া উপজেলা ৫ টি ইউনিয়নের মধ্যে ৪ টির ফলাফল ঘোষণা হয়েছে। যেখানে ৩ টি নৌকা এবং একটি স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। যার মধ্যে রত্মাপালং ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নুরুল হুদা। তিনি নৌকা প্রতিকে পেয়েছেন ৭ হাজার ২৮৮ ভোট। নিকটতম প্রার্থী ঘোড়া প্রতিকে নুরুল কবির চৌধুরী পেয়েছেন ৬ হাজার ১৪০ ভোট। জালিয়াপালং ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এসএম ছৈয়দ আলম। তিনি নৌকা প্রতিকে পেয়েছেন ৬ হাজার ৩৯৬ ভোট। নিকটতম প্রার্থী চশমা প্রতিকে নুরুল আলম চৌধুরী পেয়েছেন ৫ হাজার ৯৩২ ভোট। পালংখালী ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গফুর উদ্দিন চৌধুরী। তিনি ঘোড়া প্রতিকে পেয়েছেন ৪ হাজার ৭২৭ ভোট। নিকটতম প্রার্থী চশমা প্রতিকে আবদুল মালেক পেয়েছেন ৩ হাজার ৯৯৯ ভোট। রাজাপালং ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর কবির চৌধুরী। তিনি নৌকা প্রতিকে পেয়েছেন ১৭ হাজার ৮১০ ভোট। নিকটতম প্রার্থী ঘোড়া প্রতিকে সাদমান জামী চৌধুরী পেয়েছেন ১১ হাজার ৪৭৫ ভোট।

উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের একটি কেন্দ্রে ব্যালেট বক্স ছিনিয়ে নেয়ায় একটি কেন্দ্র স্থগিত রয়েছে। ফলে ফলাফল ঘোষণা হয়নি।

রামু উপজেলার ১১ টি ইউনিয়নের মধ্যে ৪ টিতে নৌকা এবং ৭ টিতে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর মধ্যে রশিদনগর ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শাহ আলম (আনারস)। তিনি পেয়েছেন ৩ হাজার ৯৯৯ ভোট। নিকটতম প্রার্থী মো. হান্নান সিদ্দিকী মোটর সাইকেল) পেয়েছেন ৩ হাজার ৩২৪ ভোট। রাজারকুল ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মুফিজুর রহমান (ঘোড়া)। তিনি পেয়েছেন ৫ হাজার ৭৬৬ ভোট। নিকটতম প্রার্থী সরওয়ার কামাল (নৌকা) পেয়েছেন ৩ হাজার ৫৪৭ ভোট। খুনিয়া পালং ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আবদুল হক (চশমা)। তিনি পেয়েছেন ৮ হাজার ৯৬৪ ভোট। নিকটতম প্রার্থী আবদুল মাবুদ (নৌকা) পেয়েছেন ৮ হাজার ৯১৬ ভোট। কাউয়ার খোপ ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শামসুল আলম (মোটর সাইকেল)। তিনি পেয়েছেন ২ হাজার ৭৭৭ ভোট। নিকটতম প্রার্থী ওসমান সরওয়ার মামুন (নৌকা) পেয়েছেন ২ হাজার ৭৫০ ভোট। কচ্ছপিয়া ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আবু মো ঈসমাইল নোমান (আনারস)। তিনি পেয়েছেন ৩ হাজার ৭২৬ ভোট। নিকটতম প্রার্থী মো. তৈয়ুব উল্লাহ (চশমা) পেয়েছেন ৩ হাজার ৪২৫ ভোট। জোয়ারিয়ানালা ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কামাল সামশুদ্দীন আহমদ (নৌকা)। তিনি পেয়েছেন ৪ হাজার ৩৬৭ ভোট। নিকটতম প্রার্থী আবছার কামাল সিকদার (মোটর সাইকেল) পেয়েছেন ৩ হাজার ৪৪৭ ভোট। গর্জনীয়া ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মুজিবুর রহমান (নৌকা)। তিনি পেয়েছেন ৪ হাজার ১৮৮ ভোট। নিকটতম প্রার্থী গোলাম মওলা চৌধুরী (মোটর সাইকেল) পেয়েছেন ২ হাজার ৯৭৭ ভোট। ফতেখাঁরকুল ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সিরাজুল ইসলাম ভূট্টো (আনারস)। তিনি পেয়েছেন ৬ হাজার ৩৫৪ ভোট। নিকটতম প্রার্থী নুরুল হক (নৌকা) পেয়েছেন ৪ হাজার ৭৩৪ ভোট। ঈদগড় ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফিরোজ আহমদ ভূট্টো (আনারস)। তিনি পেয়েছেন ৪ হাজার ৯১৬ ভোট। নিকটতম প্রার্থী নুরুল আলম (নৌকা) পেয়েছেন ৩ হাজার ২৯৫ ভোট। দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন খোদেসতা বেগম রীনা (নৌকা)। তিনি পেয়েছেন ৫ হাজার ১৯৫ ভোট। নিকটতম প্রার্থী মো. ইউনুছ (টেবিল ফ্যান) পেয়েছেন ৩ হাজার ৪৩৫ ভোট। চাকমার কুল ইউনিয়নে বেসরকারিভারে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নুরুল ইসলাম সিকদার (নৌকা)। তিনি পেয়েছেন ৩ হাজার ৯৫১ ভোট। নিকটতম প্রার্থী নুরুল আলম (আনারস) পেয়েছেন ৩ হাজার ৬৭৪ ভোট।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888