রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

সাগর থেকে ৪ লাখ ৩০ হাজার ইয়াবা সহ আটক ৫ : ট্রলার জব্দ

নিজস্ব প্রতিবেদক : মহেশখালী চ্যানেলের গভীর সাগরে চার লাখ ৩০ হাজার ইয়াবাসহ পাঁচজন পাচারকারিকে আটক করেছে র‍্যাব; এসময় পরিবহন কাজে ব্যবহৃত ট্রলারটি জব্দ করা হয়েছে।

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানান বৃহস্পতিবার গভীর রাতে কক্সবাজারের মহেশখালী চ্যানেলের গভীর সাগরে এ অভিযান চালানো হয়।

আটকরা হল, চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার গোবিন্দকিল এলাকার মৃত রফিক আহমেদের ছেলে রশিদ উল্লাহ (৪২), কর্ণফুলি থানার ৮ নম্বর ওয়ার্ডের লাইক্ষ্যার চর এলাকার মৃত কালা মিয়ার ছেলে আমানত করিম (৩৮), কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলার পূর্ব বোয়ালখালী এলাকার মৃত ছালেহ আহমেদের ছেলে নাছির উদ্দিন (৩৬) ও ভিলিজার পাড়ার জহির আলমের ছেলে মো. সাইফুল ইসলাম (২০) এবং টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ উত্তরপাড়ার মৃত মুসলিম মিয়ার ছেলে মো. ছৈয়দুর রহমান।

উইং কমান্ডার আজিম বলেন, বৃহস্পতিবার গভীর রাতে কক্সবাজারের মহেশখালী চ্যানেলের গভীর সাগরে মাছ ধরার ট্রলার যোগে ইয়াবার বড় একটি চালান পাচারের খবর পায় র‍্যাব। পরে র‍্যাবের একটি দল জেলে ছদ্মবেশে ট্রলার যোগে সাগরে অভিযান চালায়। এক পর্যায়ে সন্দেহজনক একটি ট্রলার দেখতে পায় র‍্যাব সদস্যরা। ট্রলারটির দিকে এগিয়ে গেলে সেখানে থাকা লোকজন র‍্যাবের উপস্থিতি বুঝতে পারায় দ্রুত পালানোর চেষ্টা করে। ধাওয়া দিয়ে ট্রলারটি জব্দ করতে সক্ষম হয়।

” পরে তল্লাশী চালিয়ে ট্রলারটিতে বিশেষ কৌশলে পলিথিনের বস্তাভর্তি লুকিয়ে রাখা অবস্থায় বেশ কয়েকটি প্যাকেট পাওয়া যায়। প্যাকেটগুলো খুলে পাওয়া যায় ৪ লাখ ৩০ হাজার ইয়াবা। এসময় ট্রলারে থাকা ৫ জনকে আটক করা হয়। জব্দ করা হয় মাছ ধরার ট্রলারটি। “

র‍্যাবের এ কর্মকর্তা জানান, সড়কপথে মাদকপাচার রোধে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা কঠোর নজরদারিতে থাকায় পাচারকারিরা নিরাপদ রুট হিসেবে সাগরপথকে বেছে নিয়েছে। আটকরা দীর্ঘদিন ধরে সাগরপথে ইয়াবাপাচার কাজে জড়িত রয়েছে।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কক্সবাজার সদর থানায় মামলা করা হয়েছে বলে জানান উইং কমান্ডার আজিম আহমেদ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888