রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সেনা কর্মকর্তারা ম্যাজিষ্ট্রেসি ক্ষমতাপ্রাপ্ত : মব জাষ্টিস নিন্দনীয় ৪৮ মামলার আসামী জিয়াবুলের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান : অস্ত্র উদ্ধার টেকনাফে ৩১ দখলদারের থাবায় ১৪ বছরে নিশ্চিহ্ন ৩০০ বছরের পুরোনো বৌদ্ধ বিহার আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

রোহিঙ্গা সন্ত্রাসীদের কর্তৃক অপহৃত স্থানীয় যুবকের মৃতদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : টেকনাফে ‘মুক্তিপণের দাবিতে’ রোহিঙ্গা সন্ত্রাসীদের কর্তৃক অপহৃত স্থানীয় এক যুবকের অর্ধ-গলিত মৃতদেহ গহীন পাহাড়ী এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ।

টেকনাফ থানার ওসি মো. হাফিজুর রহমান জানান, বৃহস্পতিবার দুপুর আড়াইটায় টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কুদুং গুহা সংলগ্ন গহীন পাহাড়ী এলাকা থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

নিহত মাহমুদুল করিম (৩৫) টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শিলখালী এলাকার মৃত ছালেহ আহমদের ছেলে।

নিহতের পরিবারের দাবি, গত ৩০ জুন টেকনাফ উপজেলার হোয়াইক্যং স্টেশন থেকে বাহারছড়া ইউনিয়নের শামলাপুর স্টেশনে আসার পথে হোয়াইক্যং ঢালা নামক এলাকা থেকে মাহমুদুল করিমসহ দুই যুবককে গাড়ী থামিয়ে অজ্ঞাত রোহিঙ্গা সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়।

পরে ২০ হাজার টাকা মুক্তিপণের বিনিময়ে হোয়াইক্যং ইউনিয়নের কাটাখালী এলাকার মিজানুর রহমান নামের এক যুবক ছাড়া পেলেও মাহমুদুল করিমকে অপহরণকারিরা জিন্মি রাখে। পরবর্তীতে পরিবারের স্বজনরা ৫০ হাজার মুক্তিপণ দেয়ার পরও তাকে ছেড়ে দেয়নি।

ওসি হাফিজুর বলেন, বৃহস্পতিবার দুপুরে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের কুদুং গুহা সংলগ্ন গহীন পাহাড়ী এলাকায় বনবিভাগের কর্মিরা জঙ্গল পরিস্কার করার সময় একটি মৃতদেহ দেখতে পায়। পরে বনকর্মিরা পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করা হয়েছে।

“ নিহত ব্যক্তি মাহমুদুল করিমের আনুমানিক বয়স ৩৫ বছরের বেশী। তাকে অন্তত ৪/৫ দিন আগে হত্যা করে গহীন পাহাড়ের জঙ্গলে ফেলে দেয়া হয়েছে। মৃতদেহটি অর্ধ-গলিত হওয়ায় বিকৃত হয়েছে। ”

ওসি বলেন, “ মাহমুদুল করিমকে অপহরণের ঘটনায় ভাই কবির আহমদ বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামী করে গত ১৭ জুলাই মামলা নথিবদ্ধ করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে ৬ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ৫ জনই রোহিঙ্গা। ”

নিহতের ভাই ওয়াজ করিম বলেন, মাহমুদুল করিমকে অপরহণের পর পরিবারের স্বজনদের কাছ থেকে মুঠোফোনে অপরহরণকারিরা মুক্তিপণ দাবি করে। এক পর্যায়ে বিকাশের মাধ্যমে অপহরণকারিদের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ আদায় করা হয়। এরপরও দীর্ঘ এক মাসের বেশী সময় ধরে তার ভাইকে ছেড়ে দেয়নি অপহরণকারিরা।

অবশেষে বৃহস্পতিবার বিকালে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের গহীন পাহাড়ী এলাকা থেকে পুলিশের কাছ থেকে মাহমুদুল করিমের মৃতদেহ উদ্ধার করার খবর পান বলে জানান নিহতের ভাই।

এদিকে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান টেকনাফ থানার ওসি হাফিজুর রহমান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888