রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

কর্মহীন-দুস্থদের ঘরে নিজেদের রেশন পৌছে দিল সেনা সদস্যরা

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশে কঠোর লকডাউন অব্যাহত রয়েছে। যার কারণে অনেক দরিদ্র ও অসহায় মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এবার এসব দুস্থদের সহায়তায় এগিয়ে এল কক্সবাজারস্থ সেনাবাহিনীর ১০ পতাদিক ডিভিশন।

শনিবার (১০ জুলাই) দিনব্যাপি চট্টগ্রাম ও কক্সবাজার জেলার এক হাজার কর্মহীন দুস্থদের মানুষের কাছে নিজেদের রেশন বাঁচিয়ে সহায়তা পৌছে দিল সেনা সদস্যরা। এর আগে শুক্রবার (০৯ জুলাই) কক্সবাজার সদর ও রামু উপজেলা প্রত্যন্ত অঞ্চলে এক হাজার পরিবারের ঘরে ঘরে গিয়ে খাদ্য সহায়তা পৌছে দেয়।

জানা যায়, দেশব্যাপী করোনা ভাইরাসের বিস্তার রোধ করতে সরকার গত ০১ জুলাই থেকে কঠোর লকডাউন ঘোষনা করেছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় জনগণকে সচেতন রাখার অংশ হিসেবে পর্যটন নগরী কক্সবাজার জেলা ও বৃহত্তর চট্টগ্রাম জেলার বেশ কয়েকটি উপজেলায় বেসামরিক প্রশাসনকে সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন তাদের সার্বিক কার্যক্রম অব্যাহত রেখেছে।

লকডাউন কার্যকর করার পাশাপাশি সেনাসদস্যরা কর্মহীন ও দুঃস্থ অসহায় মানুষের কাছে নিজেদের রেশন বাঁচিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (০৯ জুলাই) কক্সবাজার সদর এবং রামু উপজেলার প্রত্যন্ত এলাকায় কর্মহীন হতদরিদ্র ১০০০ (এক হাজার) মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিয়েছে রামু সেনানিবাসের সেনাসদস্যরা।

এছাড়াও শনিবার (১০ জুলাই) চট্টগ্রাম জেলায় ৭৫০ জন এবং চকোরিয়া উপজেলায় ২৫০ জন কর্মহীন হত দরিদ্র মানুষের কাছে রামু সেনানিবাসের সেনাসদস্যরা তাদের সঞ্চিত রেশন হতে চাল, ডাল, আলু, পিঁয়াজ, তেল, লবণসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রকৃত অভাবগ্রস্ত, ছিন্নমূল ও অসহায় মানুষদের হাতে পৌঁছে দিয়েছেন। স্থানীয় জনগণ সেনাবাহিনীর এ মহতি উদ্যোগের প্রশংসা করেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888