রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

লকডাউন : কক্সবাজারে মোড়ে মোড়ে সেনাবাহিনী, পুলিশ ও ম্যাজিষ্ট্রেট

বিশেষ প্রতিবেদক : কঠোর লকডাউনের বিধি-নিষেধ বাস্তবায়নের ৩য় দিনেও কঠোর অবস্থানে কক্সবাজার প্রশাসন। শনিবার (০৩ জুলাই) শহরের প্রতিটি মোড়ে মোড়ে অবস্থান করছে সেনাবাহিনী, পুলিশ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা।

শনিবার সকালে সরজমিনে দেখা যায়, শহরের পানবাজার এলাকায় যান কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের নেতৃত্বে পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব, নৌ-বাহিনী ও আনসার সদস্যরা। তারা অপ্রয়োজনীয় যানবাহন আটককে ব্যবস্থা গ্রহণ করছেন। পাশাপাশি নানা অজুহাতে ঘরের বাইরে আসা মানুষদের সতর্ক করছেন। আবার অনেক সময় জরিমানাও করছেন।

শুধু প্রধান সড়কস্থ পানবাজার এলাকায় নয়; শহরের বিমানবন্দর সড়ক, হলিডে’র মোড়, জাম্বুর মোড়, কলাতলীর ডলফিন চত্বর, বাস টার্মিনাল ও লিংক রোডেও একই অবস্থা। এই পয়েন্টগুলোতে অবস্থান নিয়েছে সেনাবাহিনী, পুলিশ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা। তারা অপ্রয়োজনীয় যানবাহন আটকানোর পাশাপাশি ঘরের বাইরে এসে অহেতুক ঘোরাঘুরি করছে এমন লোকজনদেরও জরিমানার আওতায় আনছেন।

কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নপূর্বক করোনা প্রকোপ থেকে জেলাবাসীকে রক্ষায় বৃষ্টির মধ্যেও জেলা প্রশাসনের ৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে ছিল। তাদের সঙ্গে কাজ করেছে জেলা পুলিশসহ সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা। এই লকডাউনে যারা অকারণে বা খোঁড়া অজুহাতে ঘরের বাইরে বের হয়ে ঘোরাঘুরি ও অপ্রয়োজনে যানবাহন নিয়ে বের হচ্ছে তাদেরকেই মামলা ও জরিমানার আওতায় আনা হচ্ছে। তাই করোনা প্রতিরোধে সকলকে কঠোর লকডাউনের বিধি-নিষেধ মেনে চলতে হবে।

এদিকে কঠোর লকডাউন বিধি-নিষেধের দ্বিতীয় দিনে পর্যটন নগরী কক্সবাজারে ৩০টি অভিযানে ২১৪টি মামলায় ২১৮ জনকে দন্ডিত করা হয়েছে। এছাড়া জরিমানা আদায় করা হয়েছে ১ লাখ ৮৬ হাজার ৩৫০ টাকা। তবে কাউকে কারাদন্ড দেয়া হয়নি। এ তথ্যটি নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইমরান জাহিদ খান।

উল্লেখ্য, কঠোর লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার বিধিনিষেধ অমান্য করে ঘর থেকে বের হয়ে সড়কে ঘোরাঘুরি ও অযাচিত যানবাহন চলাচল করার কারণে ১৭২ জনকে দন্ডিত করা হয়েছে। এর মধ্যে ১৬১টি মামলায় জরিমানা আদায় করা হয়েছে ৯১ হাজার ৬৫০ টাকা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888