শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর

রহমান মুফিজের কাব্যগ্রন্থ “খুনের কলাকৌশল” এসেছে বইমেলায়

নিজস্ব প্রতিবেদক : কবি রহমান মুফিজ- এর নতুন কাব্যগ্রন্থ ‘খুনের কলাকৌশল’ প্রকাশিত হয়েছে এবারের একুশে গ্রন্থমেলায়। সাম্প্রতিক লেখা কবির মুখোমুখি সিরিজের ১৪টি কবিতাসহ ৩৮টি কবিতা স্থান পেয়েছে বইটিতে। প্রকাশনা সংস্থা ‘আনন্দম’ বইটি মেলায় এনেছে গত ২৬ মার্চ।

গত বইমেলায় অনার্য পাবলিকেশন্স থেকে প্রকাশিত কবির চতুর্থ কাব্যগ্রন্থ ‘মাউথ অর্গান যেভাবে বাজে’ দারুণ আদৃত হয় পাঠক মহলে। এর আগে বেহুলা বাংলা থেকে প্রকাশিত ‘রহমান বাড়ি যাও’ কাব্যগ্রন্থটিও পাঠপ্রিয়তা পায়।

অস্থির-অনামী কালের বিপন্ন ভাবনা, জীবন ও পীড়নের বহুবিচিত্র বয়ান উঠে এসেছে ‘খুনের কলাকৌশল’ কাব্যগ্রন্থের কবিতাগুলোতে। এখানে কবিতা গড়তে গড়তে কবি গড়ে তুলছেন এক কল্পউপত্যকা– যেখানে নিজের মুখোমুখি দাঁড়িয়েও পরিচয় খুঁজে পায় না কেউ। আর যারা পরিচয় খুঁজে পায় তারা চলে যায় কল্পবিধ্বস্ত অন্য উপত্যকায়। চারদিকে বিকশিত ষড়যন্ত্রের ডানা, খুনের কলাকৌশলে সিদ্ধ সামাজিক বৃত্তের মধ্যে খাবি খাওয়া প্রেম, পাপ, পুণ্য, রাজনীতি, বিরাজনীতি, ইতিহাস ও ইতিহাসের খেদ ওঠে এসেছে এ গ্রন্থের কবিতায়।

কবি রহমান মুফিজ যেসব উপমা ও শব্দচিত্রকল্প ব্যবহার করে কবিতা নির্মাণ করেছেন বা টানা গদ্যে উৎকীর্ণ করেছেন বিষণ্ণ ও বিক্ষুব্ধ আত্নার চিৎকার সেসব উপমা, শব্দচিত্র ও গদ্যরীতি সমকালের চেনা পথ। পাঠক সহজেই সে পথ ভ্রমণ করে আস্বাদন করতে পারেন নতুন কবিতার রস। চেনা পথে দেখা হয়ে যাবে অচেনা মুখ ও ভাষা, অচেনা দেশ ও দিশা।

একুশে গ্রন্থমেলার ১৯১ নম্বর স্টল “আনন্দম” -এ পাওয়া যাচ্ছে বইটি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888