শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

চকরিয়া ও মহেশখালী পৌরসভায় ১০ জনের প্রার্থীতা বাতিল

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ ধাপে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী পৌরসভা নির্বাচনের তপশীল মতে শুক্রবার মনোনয়নপত্র বাছাইয়ের দিনে এক মেয়র প্রার্থীসহ ১০ জনের প্রার্থীতা বাতিল হয়েছে।

এদের মধ্যে চকরিয়া পৌরসভায় এক মেয়র ও তিনজন কাউন্সিলার প্রার্থী এবং মহেশখালী পৌরসভায় তিনজন কাউন্সিলার ও একজন সংরক্ষিত নারী কাউন্সিলার প্রার্থী রয়েছেন।

শুক্রবার সন্ধ্যায় জেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

প্রাপ্ত তথ্য মতে, বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিনে চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, কাউন্সিলার পদে ৫৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।

এতে মেয়র পদে মনোনয়ন প্রার্থীরা ছিলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আলমগীর চৌধুরী, জাতীয় পার্টির দলীয় মনোনীত প্রার্থী মোহাম্মদ মোনোয়ার আলম এবং স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জিয়াবুল হক ও মোহাম্মদ ফয়সাল উদ্দিন সিদ্দিকী।

এদের মধ্যে শুক্রবার মনোনয়নপত্র বাছাইয়ের দিনে জাতীয় পার্টি সমর্থিত মেয়র প্রার্থী মোহাম্মদ মোনোয়ার আলম এবং ৩ জন কাউন্সিলার প্রার্থীর প্রার্থীতা বাতিল করেছেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার।

এতে চকরিয়ায় মেয়র পদে ৩ জন, কাউন্সিলার পদে ৫১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ১৪ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণের জন্য যোগ্য ঘোষিত হয়েছেন।

অপরদিকে বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিনে মহেশখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন, কাউন্সিলার পদে ৩১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

এতে মেয়র পদে মনোনয়ন প্রার্থীরা ছিলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মকছুদ মিয়া, স্বতন্ত্র প্রার্থী সরওয়ার আজম ( সাবেক মেয়র ), মর্জিনা আকতার, মো. আমজাদ হোসেন ও মো. শাহজাহান।

এর মধ্যে মো. শাহজাহান আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হয়েছেন।

কিন্তু শুক্রবার মনোনয়নপত্র বাছাইয়ের দিনে কাউন্সিলার পদে ৫ জনের প্রার্থীতা বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার।

এতে মহেশখালীতে মেয়র পদে ৫ জন, কাউন্সিলার পদে ২৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলার পদে ১০ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করার জন্য যোগ্য ঘোষিত হয়েছেন।

ষষ্ঠ ধাপের পৌরসভা নির্বাচনের তপশীল মতে, যোগ্য ঘোষিত প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আগামী ২৪ মার্চ। পরদিন ২৫ মার্চ প্রার্থীদের মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্ধ দেয়া হবে। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ এপ্রিল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888