শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর

টেকনাফে বিজিবি’র সাথে বন্দুকযুদ্ধে নিহত ২ : ৩ লাখ ৬০ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার

টেকনাফ প্রতিনিধি : টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাত দুই ইয়াবা পাচারকারি নিহত এবং বিজিবির দুই সদস্য আহত হয়েছে; এসময় ঘটনাস্থল থেকে তিন লাখ ৬০ হাজার ইয়াবা, দেশিয় তৈরী আগ্নেয়াস্ত্র ও ধারালো দা উদ্ধার করা হয়েছে।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানিয়েছেন, সোমবার মধ্যরাত ২ টায় টেকনাফ উপজেলার সাবরাং আলুগোলা মৎস্যখামার এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটেছে।

নিহতদের নাম ও পরিচয় নিশ্চিত হওয়া না গেলেও প্রাথমিকভাবে তারা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে ধারণা করা হচ্ছে বলে জানান বিজিবির এ কর্মকর্তা।

তাদের আনুমানিক বয়স ২০ ও ৩৫ বছর হতে পারে।

লে. কর্নেল ফয়সল বলেন, সোমবার মধ্যরাতে নাফ নদীর নাজিরপাড়া সীমান্ত পয়েন্ট দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার খবরে বিজিবির একটি দল টেকনাফের সাবরাং ইউনিয়নের আলুগোলা মৎস্যখামার এলাকায় অবস্থান নেয়। এক পর্যায়ে নাফ নদীর জলসীমার শূণ্যরেখা অতিক্রম করে একটি নৌকা নিয়ে ৫ জন সন্দেহজনক লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এতে বিজিবির সদস্যদের লক্ষ্য করে লোকগুলো অতর্কিত গুলি ছুড়তে শুরু করে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে।

” এক পর্যায়ে নৌকা থেকে ৩ জন লোক লাফ দিয়ে জলসীমার শূণ্যরেখা অতিক্রম করে মিয়ানমার দিকে পালিয়ে যায়। নৌকায় থাকা অপর ২ জন গুলি করতে করতে নাফ নদীর তীরবর্তী কেওড়া বনের ভিতর দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এক পর্যায়ে গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে ২ জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ৩ লাখ ৬০ হাজার ইয়াবা, দেশিয় তৈরী ১ টি বন্দুক ও একটি ধারালো দা। “

বিজিবির এ কর্মকর্তা বলেন, ” আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ ২ জনকে মৃত ঘোষণা করেন। “

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শুভ্র দেব বলেন, মধ্যরাতে বিজিবির দুই সদস্যসহ ৪ জনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। এদের মধ্যে সাদা পোষাকধারী দুইজন হাসপাতালে আনার আগেই মৃত্যু হয়েছে।

” নিহতদের আনুমানিক বয়স ২০ ও ৩৫ বছর। তাদের প্রত্যকের শরীরে তিনটি করে গুলির আঘাতের চিহ্ন রয়েছে। “

এছাড়া আহত বিজিবির দুই সদস্যকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করা হয়েছে বলে জানান হাসপাতালের এ চিকিৎসক।

নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888