শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর গোয়ালিয়া পালংয়ে বণ্যায় ক্ষতিগ্রস্থ ১১০ পরিবারে আমির আলী সও: গোষ্টির ত্রাণ সহায়তা কক্সবাজার থেকে ঢাকা নেয়া হল যাত্রাবাড়ির থানার সাবেক ওসিকে টেকনাফে ১০ কেজি স্বর্ণ সহ দুই রোহিঙ্গা আটক

প্রেস ক্লাবের সামনে সংঘর্ষের ঘটনায় মামলা

সমকাল : ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি, কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যু এবং প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে ছাত্রদলের বিক্ষোভ-সমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় একটি মামলা হয়েছে।

রোববার গভীর রাতে রাজধানীর শাহবাগ থানায় করা এই মামলায় ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে।
শাহবাগ থানা-পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মোমেন এতথ্য নিশ্চিত করেছেন।

এরআগে পূর্বঘোষণা অনুযায়ী রোববার সকাল ১০টা থেকে জাতীয় প্রেস ক্লাব ও এর আশপাশে ছাত্রদলের নেতাকর্মীরা জমায়েত হতে শুরু করেন। প্রেস ক্লাবের ভেতর অন্তত পাঁচ শতাধিক নেতাকর্মী জড়ো হন।

সকাল ১১টার দিকে নেতাকর্মীরা সমাবেশের জন্য প্রেস ক্লাব থেকে বের হওয়ার জন্য গেটে আসলে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশ জানিয়ে দেয়, অনুমতি ছাড়া সমাবেশ করা যাবে না।

এক পর্যায়ে কিছু ছাত্রদল নেতাকর্মীকে লাঠিপেটা করলে প্রেস ক্লাবের ভেতর থেকে নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এর পরই শুরু হয় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ। বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস ছোড়ে।

এভাবে দুপুর সোয়া ১২টা পর্যন্ত থেমে থেমে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের মধ্যে পুলিশ, সাংবাদিক এবং ছাত্রদল-বিএনপির নেতাকর্মীরাও রয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

পুলিশের রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার সাজ্জাদুর রহমান বলেন, যে কোনো সমাবেশ করতে হলে আগে পুলিশের অনুমতি নিতে হয়। জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করার কোনো অনুমতি নেয়নি ছাত্রদল। তাই তাদের সমাবেশ করতে নিষেধ করা হয়েছিল। এতে ক্ষুব্ধ হয়ে তারা পুলিশের ওপর হামলা চালিয়েছে। হামলায় পুলিশের আট সদস্য আহত হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888