রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

টেকনাফে করোনাভাইরাসের টিকার উদ্বুদ্ধকরণে সভা অনুষ্ঠিত

টেকনাফ প্রতিনিধি : টেকনাফে কোভিড-১৯ করোনা ভাইরাসের টিকার উদ্বুদ্ধকরণে প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ও প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক চিকিৎসক টিটু চন্দ্র শীলের সঞালনায় সভা অনুষ্ঠিত।

সভায় প্রধান অতিথি ছিলেন-উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম। পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম, টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল আলিম, একাডেমিক সুপারভাইজার নুরুল আফসার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনন্দময় ভৌমিক, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ এমদাদ হোসেন চৌধুরী, হ্নীলার ইউপির চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী, পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম বাহাদুর, সাংবাদিক গিয়াস উদ্দিন ও সাইফুদ্দিন মোঃ মামুন প্রমূখ।

চিকিৎসক টিটু চন্দ্র শীল বলেন, গতবছরের ১৭ এপ্রিল প্রথমকরোনা রোগী শনাক্ত হয়েছিল টেকনাফে। এরপর চিকিৎসক, পুলিশ-র্যাব-বিজিবি, সরকারি- কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি ও সাধারণ জনগণসহ অধ্যবধি উপজেলায় ৫৩৬জন রোগীকে সনাক্ত করা হয়। এরমধ্যে ৯জন মারা গেছে। ৫২০জন সুস্থ হলেও বর্তমানে ৬জন চিকিৎসাধীন রয়েছেন। সরকার সকলের সুরক্ষা স্বার্থে বিভিন্ন রাষ্ট্র থেকে চড়া দামে টিকা সংগ্রহ করে সকলকে পর্যাক্রমে আওতায় আনার চেষ্টা করছেন। তবে রেজিস্ট্রেশন ছাড়াই কাউকে এ টিকার আওতায় আনা হবে না। প্রাথমিক পর্যায়ে টেকনাফ উপজেলার জন্য সাড়ে তিন হাজারের মতো টিকা পাওয়া গেছে।

ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, আপনারা যারা এখনো করোনাভাইরাসের টিকা পাওয়ার জন্য নাম-ঠিকানা জমা দেননি তারা অবশ্যই টিকা পাওয়ার জন্য রেজিষ্ট্রেশন করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বরাবরে জমা দিবেন। আর যারা টিকা নিতে ইচ্ছুক নই তাদের থেকে অবশ্যই লিখিত ভাবে টিকা দেওয়ার দায়িত্বে নিয়োজিতদের জানাতে হবে।

উপজেলা চেয়ারম্যান নুরুল আলম বলেন, স্ব স্ব ইউনিয়ন পরিষদ ও পৌরসভার পক্ষ থেকে টিকার গুরুত্বের পাশাপাশি রেজিস্ট্রেশন প্রক্রিয়ার জন্য উদ্বুদ্ধ করে প্রচার প্রচারণা চালানো আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888