রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

শহীদ এটিএম জাফর আলম ডায়াবেটিক এন্ড কমিউনিটি হাসপাতালের উদ্বোধন

ইমরান আল মাহমুদ, উখিয়া : ডায়াবেটিস রোগীদের সুবিধার্তে সমাজকল্যাণ অধিদপ্তরের অর্থায়নে প্রায় ৪৯কোটি টাকা ব্যয়ে নির্মিত কক্সবাজার জেলার উখিয়া উপজেলার একমাত্র ডায়াবেটিক হাসপাতাল শহীদ এটিএম জাফর আলম ডায়াবেটিক এন্ড কমিউনিটি হাসপাতাল উদ্বোধন করা হয়।

শনিবার(৯ই জানুয়ারি) সকাল ১১টায় কক্সবাজার জেলা প্রশাসক ও হাসপাতালের ট্রাস্টি বোর্ডের সভাপতি মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠান পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচনা করা হয়।

ভার্চুয়ালে যুক্ত ছিলেন বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক, সাবেক মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। পায়রা উড়িয়ে ও কেক কেটে পাঁচ তলা বিশিষ্ট ডায়াবেটিক হাসপাতালের  উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সমাজসেবা অধিদপ্তর দেশের কল্যাণে কাজ করে যাচ্ছে। শহিদ এটিএম জাফর আলম ডায়াবেটিক হাসপাতাল দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসা সেবায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে আশা ব্যক্ত করেন তিনি। 

বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বেগম নুসরাত সুলতানা।

আরও বক্তব্য রাখেন, জেলা সমাজসেবা অফিসার মোঃ ফরিদুল আলম,অতিরিক্ত জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ শাজাহান আলী, উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ,শহীদ এটিএম জাফর আলম ডায়াবেটিক এন্ড কমিউনিটি হাসপাতাল ট্রাস্টি বোর্ডের সদস্য ও ৩নং হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  অধ্যক্ষ মোঃ শাহ আলম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম,উখিয়া প্রেসক্লাব সভাপতি এস এম আনোয়ার হোসেন,রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী , উখিয়া অনলাইন প্রেসক্লাব সভাপতি শফিক আজাদ,রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, উখিয়া প্রেসক্লাব সহ সভাপতি হুমায়ুন কবির জুশান,উখিয়া অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক পলাশ বড়ুয়া, ডেইলি অবজারভার ও দৈনিক কক্সবাজার এর ফারুক আহমদ সহ ডাক্তারবৃন্দ,বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সমাপনী বক্তব্যে সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। 

এদিকে,ব্যাপক আয়োজনের মধ্যে দিয়ে যাত্রা শুরু করলো উখিয়ার একমাত্র ডায়াবেটিস হাসপাতাল শহীদ এটিএম জাফর আলম ডায়াবেটিক এন্ড কমিউনিটি হাসপাতাল। যা উখিয়া উপজেলার ডায়াবেটিস রোগীদের জন্য অনন্য ভুমিকা পালন করবে বলে আশা ব্যক্ত করেন স্থানীয়রা। জরুরী সেবার জন্য হাসপাতালে একটি এ্যাম্বুলেন্স রাখা হয়েছে। এছাড়াও ল্যাব, ইসিজি,এক্স-রে,ডক্টরস চেম্বার সহ চিকিৎসা সরঞ্জাম রয়েছে। আগত অতিথিবৃন্দ পুরো হাসপাতাল পরিদর্শন করেন।ফিতা কেটে উদ্বোধনের সময় মোনাজাত পরিচালনা করেন রুমখাঁপালং ইসলামিয়া আলিম মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা রহমত উল্লাহ। পবিত্র কুরআন তেলাওয়াত করেন কোটবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা দেলোয়ার হোসাইন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888