৫০০ গোলের মাইলফলকে মেসি

Messi+1ক্রীড়া ডেস্ক : শেষ মুহূর্তের গোলে রিয়াল মাদ্রিদের মাঠে বার্সেলোনাকে অবিশ্বাস্য এক জয় এনে দেওয়ার পাশাপাশি দারুণ একটি মাইলফলকও ছুঁয়েছেন লিওনেল মেসি। কাতালান ক্লাবটির জার্সিতে ৫০০ গোল পূর্ণ করেছেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড। রোববার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ৩-২ ব্যবধানে জেতা ম্যাচে দুই গোল করে অনন্য এই মাইলফলকে পৌঁছান বার্সেলোনার সর্বোচ্চ গোলদাতা।

কাসেমিরোর গোলে পিছিয়ে পড়ার পাঁচ মিনিটের মধ্যে দারুণ পায়ের কাজে নিজের প্রথম গোলটি করেন মেসি। দলকে সমতা ফেরানো এই গোলে আরেকটি রেকর্ড নিজের করে নেন তিনি। রিয়ালের কিংবদন্তি আলফ্রেদো দি স্তেফানোকে ছাড়িয়ে লা লিগায় হওয়া ক্লাসিকোতে সর্বোচ্চ গোল এখন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের।

ম্যাচের শেষ মুহূর্তে দূরপাল্লার শটে রিয়ালের গোলরক্ষক কেইলর নাভাসকে ফাঁকি দিয়ে ৫০০তম গোলটি করে মূল্যবান তিন পয়েন্ট নিশ্চিত করেন মেসি।

লিগে রিয়ালের বিপক্ষে তার মোট গোল ১৬টি, বার্সেলোনার জালে দি স্তেফানোর ১৪টি। সব মিলিয়ে ক্লাসিকোর ইতিহাসেও সর্বোচ্চ গোল আর্জেন্টিনা অধিনায়কের, ২৩টি।

ক্লাব ক্যারিয়ারে পাঁচশ গোলের ৩৪৩টি মেসি করেছেন স্পেনের শীর্ষ লিগে। আর চ্যাম্পিয়ন্স লিগে ৯৪টি। এছাড়া কোপা দেল রেতে ৪৩, স্প্যানিশ সুপার কাপে ১২, ক্লাব বিশ্বকাপে ৫ ও ইউরোপিয়ান সুপার কাপে ৩টি।

সেভিয়ার বিপক্ষে সবচেয়ে বেশি ২৯টি গোল করেছেন ২৯ বছর বয়সী এই তারকা। আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ২৭টি এবং ভালেন্সিয়ার বিপক্ষে তৃতীয় সর্বোচ্চ ২৪টি গোল মেসির।

দারুণ এই পথচলায় কাতালান ক্লাবটির হয়ে মোট ৩৭টি হ্যাটট্রিক করেছেন মেসি। পেনাল্টি থেকে গোল ৬০টি।

চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় মেসির গোল ৩১টি। দ্বিতীয় সর্বোচ্চ ২৪টি গোল লুইস সুয়ারেসের।

একমাত্র খেলোয়াড় হিসেবে টানা আটবার প্রতি মৌসুম ক্লাবের হয়ে ৪০টি গোল করার এবং ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সবচেয়ে কম সময়ে ৩০০ গোলের রেকর্ডও মেসির দখলে।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like