টেকনাফে ৯ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার

yaba pic.96নিজস্ব প্রতিবেদক, ১৬ এপ্রিল :

টেকনাফে ৯ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) সদস্যরা। রোববার সকাল ৮টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের হারিয়াখালী এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মুল্য ২৯ কোটি ৪০ লাখ টাকা।

এ নিয়ে গত দু’দিনের মাথায় ১৩ লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি ও কোষ্টগার্ড সদস্যরা। উদ্ধার হওয়া এসব ইয়াবার আনুমানিক বাজার মুল্য প্রায় ৪০ কোটি টাকা বলে জানিয়েছেন সংশ্লিষ্ট সূত্র।

বিজিবি’র টেকনাফ ২নং ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার সকালে বিজিবি’র একটি টহলদল টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের হারিয়াখালী এলাকায় অভিযান চালান। এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে পাচারকারিরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থলের বিভিন্ন সম্ভাব্য তল্লাশী করে ৯লাখ ৮০হাজার ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমাকি বাজার মূল্য ২৯ কোটি ৪০ লাখ টাকা। একইভাবে শনিবারও একই এলাকা থেকে ২ লাখ ৭০ হাজার ইয়াবা জব্দ করা হয়েছে। এসব ইয়াবার আনুমানিক মুল্য ৮ কোটি ১০ লাখ টাকা।

অপরদিকে, টেকনাফের সেন্টমার্টিনের নিকটবর্তী সাগর থেকে ৮০ হাজার ইয়াবা সহ মিয়ানমারের ৬ নাগরিককে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। এসময় একটি ট্রলারও জব্দ করা হয়েছে। উদ্ধার হওয়া এসব ইয়াবা ও ট্রলারের আনুমানিক মুল্য ২ কোটি ৫০ হাজার টাকা।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like