উখিয়ায় মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে মানববন্ধন ও সমাবেশ

ukhiya h.c. pic-01

নিজস্ব প্রতিবেদক, ১৫ এপ্রিল: কক্সবাজারের উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের মরিচ্যা বাজারে মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে মানব বন্ধন ও সমাবেশে বক্তারা বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ‘স্বপ্নের সোনার বাংলা, ও দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ার প্রধান অন্তরায় হচ্ছে জঙ্গীবাদ ও সন্ত্রাস। আর যুব সমাজ ধ্বংসের প্রধান কারণ ইয়াবা সহ সর্বনাশা মাদক। তাই সর্বনাশা মাদকের হাত থেকে যুব সমাজকে রক্ষা, জঙ্গীবাদ ও সন্ত্রাস মুক্ত সমাজ গড়ার লক্ষে সমাজের সকল স্থরের মানুষকে এগিয়ে আসতে হবে।
সর্বনাশা মাদকের হাত থেকে যুব সমাজকে রক্ষা, জঙ্গীবাদ ও সন্ত্রাস মুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে জনগনকে সচেতন করার লক্ষে উখিয়ার ৫ ইউনিয়নে এ মানব বন্ধন ও সমাবেশের আয়োজন করেন ‘মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধ কমিটি’ উখিয়া উপজেলা শাখা।
শনিবার (১৫ এপ্রিল) বিকালে প্রথম দিন উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের মরিচ্যা বাজারে মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত মানব বন্ধনে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন।
উখিয়া উপজেলা মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধ কমিটির আহ্বায়ক কবি আদিল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে মানব বন্ধন ও সমাবেশে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ আলম চৌধুরী রাজা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য ও টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী।
উখিয়া উপজেলা মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধ কমিটির যুগ্ন আহ্বায়ক আবুল কাশেম বাবুলের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর, জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধ কমিটির উখিয়া শাখার যুগ্ন আহ্বায়ক এ্যাডভোকেট রুহুল আমীন চৌধুরী রাসেল, হলদিয়া পালং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মো. শাহ আলম, মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধ কমিটির হলদিয়া পালং ইউনিয়ন সভাপতি মোহাম্মদ ইসলাম মেম্বার, রাজাপালং ইউনিয়ন সভাপতি আছাব উদ্দিন, মাষ্টার শাহ আলম, শাহজাহান সাজু, আবুল হোসেন, সৈয়দ মোহাম্মদ নোমান প্রমুখ।

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like